ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

পানিতে ডুবে একদিনে চার শিশুর মৃত্যু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ মে ২০২২, ০৯:০৮

পানিতে ডুবে একদিনে চার শিশুর মৃত্যু
প্রতীকী ছবি

চট্টগ্রামের শঙ্খ নদীতে ও নারায়ণগঞ্জে পুকুরের পানিতে ডুবে এক দিনে চার শিশুর মৃত্যু হয়েছে। বাংলাদেশ জার্নালের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত।

চট্টগ্রামে বাঁশখালীর শঙ্খ নদীতে পড়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। রোববার বিকেলে চট্টগ্রামের বাঁশখালীর পুকুরিয়া গ্রামে এঘটনা ঘটে।

মৃত দুই শিশু হলো- পুকুরিয়া গ্রামের বাসিন্দা মো. সাজ্জাদ হোসেনের ছেলে মো. শাহেদ (৫) ও রাব্বি হোসেন (৩)।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, সাজ্জাদ হোসেন কৃষি জমিতে কাজ করেন। বিকেলে তিনি শঙ্খ নদীর পাড়ে কৃষি জমিতে কাজ করছিলেন। তার সঙ্গে ছিল তার দুই ছেলে।

খেলতে গিয়ে দুই শিশু পানিতে পড়ে যায়। এ সময় তাদের পিতা সাজ্জাদ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

দুই শিশুকে দাফনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪০ হাজার টাকা দেয়া হয়েছে বলে জানান তিনি।

নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুকুরের পানিতে ডুবে নুসরাত জাহান নুর (৭) ও তাবাসুম তাজবিয়া (৪) নামের দুই শিশু নিহত হয়েছেন। নিহতরা সম্পর্কে চাচাতো বোন।

নুসরাত ভোলাব ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য নুর মোহাম্মদের মেয়ে ও তার ভাই মোহাম্মদ আব্দুলের মেয়ে তাবাসুম। তারা গুতুলিয়া এলাকায় একই বাড়িতে থাকেন।

জানা গেছে, রোববার বিকেলে পরিবারের সদস্যদের অগোচরে বাড়ির পেছনে খেলতে গিয়ে পুকুরে পড়ে যায় দুই শিশু। পরে অনেক খোঁজাখুঁজি করে পুকুর থেকে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভোলাব পুলিশ ফাঁড়ির পরিদর্শক মিজানুর রহমান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই শিশুর মরদেহ পুকুর থেকে ওঠানো অবস্থায় দেখতে পায়। দুই শিশুর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত