ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ত্রিমুখী সংঘর্ষে তিন দম্পতিসহ ৯ জনের মৃত্যু

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৪ মে ২০২২, ১৭:৫৭  
আপডেট :
 ১৪ মে ২০২২, ২০:১৭

ত্রিমুখী সংঘর্ষে তিন দম্পতিসহ ৯ জনের মৃত্যু
ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাস-প্রাইভেটকার ও মোটরসাইকেলের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে এখন পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে তিন দম্পতি রয়েছেন। এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছে আরও ২৫ জন।

শ‌নিবার বেলা ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার দক্ষিণ ফুকরা এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদি হাসান দুর্ঘটনায় নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, ঢাকা বারডেম হাসপাতালের চিকিৎসক ও গোপালগঞ্জ শহরের বটতলা এলাকার প্রফুল্ল কুমার সাহার ছেলে বাসুদেব কুমার সাহা (৫২), তার স্ত্রী শিবানী সাহা (৪৮) ও ছেলে আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী স্বপ্নিল সাহা (১৯), বাসুদেব সাহার ব্যক্তিগত গাড়িচালক ঢাকার আদাবর থানার দোয়ারী এলাকার আ. রশিদ মিয়ার ছেলে আজিজ মিয়া (৪৪), কাশিয়ানীর ফুকরা ইউনিয়নের দক্ষিণ ফুকরা গ্রামের পেয়ার আলী মোল্লার ছেলে ফিরোজ মোল্লা (৪৮), তার স্ত্রী রুমা বেগম (৪০), একই গ্রামের জিন্দার ফকিরের ছেলে অনীক বাবু (২৮) ও তার নববিবাহিত স্ত্রী ইয়াসমিন আক্তার (১৯)।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দীকা দুর্ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করে নিহত ও আহতদের খোঁজ-খবর নিয়েছেন।

'শেষ সেলফিতে' বারডেম হাসপাতালের চিকিৎসক বাসুদেব কুমার সাহা, তার স্ত্রী ও সন্তান

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, একটি প্রাইভেটকারে করে ডাক্তার বাসুদেব সাহা স্ত্রী-সন্তানকে নিয়ে গোপালগঞ্জ থেকে ঢাকা যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিকে থেকে আসা একটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় পেছন দিক থেকে আসা বরগুনার পাথরঘাটা থেকে ঢাকাগামী রা‌জিব প‌রিবহনের বাসের সাথে মোটরসাইকেল ও প্রাইভেটকারের মধ্যে সংঘর্ষ ঘটে। এ সময় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে মহাসড়কের পাশে ধান মাড়াইরত মে‌শিনের ওপর ছিটকে পড়ে এবং যাত্রীবাহী বাসটি গাছের সাথে ধাক্কা খেয়ে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলে ডাক্তার বাসুদবে সাহা, তার স্ত্রী ও সন্তানসহ ৭ জন ঘটনাস্থলে নিহত হন।

পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহায়তায় হতাহতদের উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতাল ও কাশিয়ানী হাসপাতালে পাঠায়। এ সময় হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় আরও দুইজন মারা যান। গুরুতর আহত কলি খানম, দিদার শরীফ, বদর মিয়া, সোবাহান, বায়েজীদ, আর্জু বেগম, কালাম মিয়া, মাহফুজ, কামরুল, ফারুক, মাসুম মোল্লা, হীরা, হাওয়া বেগম, হোসাইন, আঃ রহমান, জোহরা, এসমোতারা, আলিফ ও সিফাতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

দুর্ঘটনার পর ঢাকা-খুলনা সহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, মহাসড়কে ধান মাড়াই ও দ্রুতগতির কারণে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার সংবাদ পেয়ে ফায়ার-সার্ভিস, পুলিশ, জেলা প্রশাসন ও স্থানীয়রা দুর্ঘটনায় নিহত ও আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠায়। আমি দুর্ঘটনাস্থল ও হাসপাতালে গিয়ে নিহত ও আহতদের খোঁজখবর নিয়েছি। আহতদের সঠিক চিকিৎসা দেয়ার জন্য চিকিৎসকদের নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, নিহতদের পরিবার প্রতি ১০ হাজার টাকা ও আহতদের প্রত্যেককে চিকিৎসার জন্য ৫ হাজার টাকা করে জেলা প্রশাসনের পক্ষ থেকে দেয়া হবে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত