ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

কুসিক নির্বাচন: এক মাস আগেই মাঠে বিজিবি

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৫ মে ২০২২, ১৫:৫২

কুসিক নির্বাচন: এক মাস আগেই মাঠে বিজিবি
ছবি: প্রতিনিধি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অতিরিক্ত নিরাপত্তায় মাঠে নেমেছে বিজিবি। রোববার দুপুর থেকে নগরীতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই প্লাটুনের নেতৃত্বে থাকছেন।

নির্বাচনে ভোট গ্রহণের একমাস আগে থেকে এই বিজিবি মোতায়েন করা হলো। যে কোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে এই প্লাটুন কাজ করবে বলে জানেিয়ছেন কুমিল্লা-১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইসহাক।

রোববার দুপুরে নগরীর সার্কিট হাউজ থেকে এই টহল শুরু হয়। এরপর নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিজিবির গাড়িবহর।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, এখন থেকে এক প্লাটুন বিজিবি মাঠে আছে। আশা করি তারা সময় মতো মাঠে থাকবেন।

প্রচার-প্রচারণার বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, এখনই প্রার্থীদের প্রচার-প্রচারণা শুরু করার কথা নয়। কিন্তু যারা প্রচারণার প্রয়াস চালাচ্ছেন আমরা তাদের শোকজ করছি এবং মৌখিকভাবে সতর্ক করছি।

উল্লেখ্য, আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি নির্বাচন। নির্বাচনে ১০৫টি ভোটকেন্দ্র স্থাপন করা হবে। যার মধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। এছাড়া ভোট কেন্দ্র ও কক্ষে থাকবে সিসিটিভি ক্যামেরা।

সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী তাদের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ৫ জন মেয়র পদপ্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর। এর মধ্যে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, ৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত