পুকুরে জাল ফেলে তুলে আনা হলো স্কুলছাত্রের মরদেহ

প্রকাশ : ১৫ মে ২০২২, ২১:২৪ | অনলাইন সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

প্রতীকী ছবি

গাজীপুরে বন্ধুদের সঙ্গে পুকুরে সাঁতার কাটতে গিয়ে পানিতে তলিয়ে যাওয়া স্কুলছাত্রের লাশ উদ্ধার হয়েছে। রোববার দুপুরে পুকুরে জাল ফেলে তার লাশ উদ্ধার করেছে এলাকাবাসী।

নিহত সাইদুর রহমান তনু (১৫) দিনাজপুরের বিরামপুর উপজেলার গোপালপুর গ্রামের মো. সাজ্জাদের ছেলে। সে পরিবারের সাথে শ্রীপুর উপজেলার জৈনাবাজার এলাকায় জহির উদ্দিনের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় এইচ.এ.কে একাডেমিতে নবম শ্রেণিতে পড়াশোনা করতো। তার বাবা স্থানীয় একটি কারখানায় চাকরি করেন।

নিহত তনুর বাবা বলেন, রোববার বন্ধুদের সাথে সে বাড়ির অদূরে স্থানীয় সিরাজুল ইসলাম মাদবরের পুকুরে সাঁতার শিখতে যায়। পুকুরে নেমে একটি কলা গাছের ওপর চড়ে সাঁতার শেখার চেষ্টা করে। এক পর্যায়ে সে কলাগাছসহ মাঝ পুকুরে চলে যায় এবং অসাবধানতাবশত কলা গাছ থেকে হাত ফসকে গভীর পানিতে তলিয়ে যায়। এ সময় তার বন্ধুরা চিৎকার শুরু করলে আশপাশের লোকজন পুকুর থেকে তনুকে উদ্ধারের চেষ্টা করে। পরে তারা পুকুরের পানিতে জাল ফেল দুপুর সোয়া ১টার দিকে তার নিথর দেহ তুলে এনে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মোছা. মরিয়ম বলেন, মৃত অবস্থায়ই তনুকে হাসপাতালে আনা হয়েছিল। তার পানিতে ডুবেই মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা  হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে