ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

অস্ত্র মামলায় তিন ছিনতাইকারীর ১৭ বছর করে কারাদণ্ড

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৮:২৪

অস্ত্র মামলায় তিন ছিনতাইকারীর ১৭ বছর করে কারাদণ্ড
প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের পাঁচলাইশে ছিনতাই করে পালানোর সময় অস্ত্রসহ গ্রেপ্তার তিন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন— নগরের হালিশহর থানার ছোটপুল কামাল সর্দার বাড়ির মো. সেলিমের ছেলে মো. আরিফ, নোয়াখালীর চর জব্বার থানার জোড়াখালি এলাকার আব্দুল মালেকের ছেলে মো. এনামুল হক ও ভোলা জেলার লালমোহন থানার মির্জা আলীর ছেলে শামসুদ্দিন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় ৩ জন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। অস্ত্র রাখার দায়ে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে আসামিদের।

উল্লেখ্য, ২০০৭ সালের ৩ মার্চ নগরের নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর স্কুলের সামনে ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিনজন ছিনতাইকারীকে পথচারীরা হাতে নাতে ধরে ফেলে। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ পায় পুলিশ। এ ঘটনায় তৎকালীন পাঁচলাইশ থানার এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত