ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ৫২ মিনিট আগে

বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গি সম্বোধনের অভিযোগ, এনায়েতুল্লাহ আব্বাসীর কুশপুত্তলিকা দাহ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৯:৫৩  
আপডেট :
 ১৮ মে ২০২২, ২০:০৪

বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গি সম্বোধনের অভিযোগ, এনায়েতুল্লাহ আব্বাসীর কুশপুত্তলিকা দাহ
ছবি: প্রতিনিধি
ঢাবি প্রতিনিধি

বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সাথে তুলনা করে রাষ্ট্রদ্রোহী বক্তব্য দেয়ার অভিযোগ তুলে এনায়েতুল্লাহ আব্বাসীকে দ্রুত গ্রেপ্তারসহ সম্প্রতি দুদকে পেশকৃত ১১৬ জন 'ধর্ম ব্যবসায়ী'র বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচি পালিত হয়। এ সময় এনায়েতুল্লাহ আব্বাসীর প্রতীকী কুশপুত্তলিকা দাহ করেন সংগঠনের নেতকর্মীরা।

সমাবেশে সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সাথে তুলনা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি স্বাধীনতাবিরোধী অপশক্তির দোসর ও ধর্ম ব্যবসায়ী এনায়েতুল্লাহ আব্বাসীকে দ্রুত গ্রেপ্তারসহ সম্প্রতি দুদকে পেশকৃত ১১৬ জন ধর্ম ব্যবসায়ীর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তপূর্বক কঠোর শাস্তির দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ফেইস দ্যা পিপল’ নামে একটি টকশোতে স্বাধীনতা-বিরোধীদের দোসর ধর্ম ব্যবসায়ী এনায়েতুল্লাহ আব্বাসী কর্তৃক জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদেরকে জঙ্গির সাথে তুলনা করা হয়েছে। এহেন ন্যাক্কারজনক রাষ্ট্রদ্রোহী বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এনায়েত উল্লা আব্বাসীকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি এবং ওয়াজের নামে বিভ্রান্তি ও গুজব ছড়িয়ে সমাজ শান্তি শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করাই এনায়েত উল্লা আব্বাসীর মূল উদ্দেশ্য, যা জাতির সামনে ইতিমধ্যে পরিষ্কার হয়ে গেছে। জাতীয় সঙ্গীত ও মুক্তিযুদ্ধের শহীদদেরকে নিয়ে আব্বাসী প্রকাশ্য কটূক্তি ও সাম্প্রদায়িক উস্কানি ছড়িয়েছে। দেশের বিভিন্ন জায়গায় হাদিসের অপব্যাখ্যা দিয়ে শান্তির ধর্ম ইসলামের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে। সম্প্রতি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সাথে তুলনা করে এনায়েতুল্লাহ আব্বাসী মহান মুক্তিযুদ্ধের চেতনায় চরম আঘাত করেছেন, যা ক্ষমার অযোগ্য অপরাধ।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাদের প্রশ্নে সবসময় আপোষহীন থাকবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সরকারের নিকট দাবি, অবিলম্বে স্বাধীনতাবিরোধী অপশক্তির দোসর ও ধর্ম ব্যবসায়ী এনায়েত উল্লা আব্বাসীকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। এছাড়াও সম্প্রতি দুদকে পেশকৃত ১১৬ জন ধর্ম ব্যবসায়ীর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তপূর্বক কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। কারণ দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রু।

এনায়েতুল্লাহ আব্বাসীকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না করলে বীর মুক্তিযোদ্ধাদেরকে সাথে নিয়ে দেশব্যাপী আরোও কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তিনি।

সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ বলেন, সম্প্রতি দুদকে পেশকৃত ১১৬ জন ধর্ম ব্যবসায়ীর বিরুদ্ধে অবৈধ সম্পত্তি অর্জন, কর ফাঁকি দেয়া ও বিদেশে অর্থ পাচারের অভিযোগ উত্থাপিত হয়েছে। দুদকের নিকট আহ্বান, অবিলম্বে এদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারণ আইনের দৃষ্টিতে সকলেই সমান। কেউ আইনের উর্দ্ধে নয়। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ অনুযায়ী প্রত্যেকটি দুর্নীতিবাজের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, কেউ আলেম হলেই ছাড় পাবে তা কখনোই হতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী কোনো মন্ত্রী, এমপি ও ব্যবসায়ীকেও ছাড় দেননি। দুদকে পেশকৃত ১১৬ জনের মধ্যে যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হবে তাদের প্রত্যেককে আইনের আওতায় এনে বিচার করে শাস্তি দেয়া দুদকের সাংবিধানিক দায়িত্ব। এনায়েতুল্লাহ আব্বাসীর নাম এই তালিকায় আসার পর আবার সে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। এদের কঠোর হাতে দমন করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। সমাবেশে ‌‌অন্যান্যদের মধ্যে সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল, ভাস্কর্য শিল্পী রাশা, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মাহিমসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত