ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিজয় সরণিতে উল্টে যাওয়া কাভার্ড ভ্যান, তীব্র যানজটে ভোগান্তি চরমে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মে ২০২২, ১২:৩৮  
আপডেট :
 ১৯ মে ২০২২, ১২:৪৮

বিজয় সরণিতে উল্টে যাওয়া কাভার্ড ভ্যান, তীব্র যানজটে ভোগান্তি চরমে
ফাইল ফটো

রাজধানী ঢাকার বিজয় সরণিতে ভোর রাতের দিকে বাস-কাভার্ড ভ্যান সংঘর্ষে উলটে যাওয়া কাভার্ড ভ্যান সরাতে প্রায় ছয় ঘণ্টা সময় লেগে যাওয়ায় সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার সকালে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে স্কুলের শিক্ষার্থী থেকে শুরু করে অফিসগামী যাত্রীদের।

বৃহস্পতিবার ভোররাত প্রায় সাড়ে ৩টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটলে কাভার্ড ভ্যানটি উলটে যায়। সকাল প্রায় সোয়া ৯টা পর্যন্ত বিজয় সরণি মোড় হয়ে যানবাহন চলাচল বন্ধ থাকায় আশপাশের সড়কগুলোতে যানজটের সৃষ্টি হয়। এই যানজটের প্রভাবে গুলশান, বনানী, মগবাজার, এমনকি বিজয়নগর পর্যন্ত সড়কেও তীব্র যানজট তৈরি হয়।

বিজয় সরণিতে এই যানজট লেগে থাকার সময় গুগল ম্যাপে আশেপাশের সহ প্রায় পুরো শহরের রাস্তাগুলোই লাল রঙের দেখা যায়। কর্মস্থলে বা ব্যক্তিগত প্রিওয়োজনে রাস্তায় বেরোনো সকল মানুষকেই পড়তে হয়েছে ভোগান্তিতে।

পুলিশের ট্রাফিক তেজগাঁও বিভাগের শেরে বাংলা জোনের সহকারী কমিশনার শোভন চন্দ্র হোড় গণমাধ্যমকে জানান, দুর্ঘটনায় পড়া বাসটিকে বেশ কিছুসময় পর সরিয়ে নেয়া হলেও কাভার্ড ভ্যানটি সরাতে অনেক বেশি সময় লাগে। ক্রেনের সাহায্যে কাভার্ড ভ্যানটি সরানোর পর সকাল সোয়া ৯টার দিকে রাস্তায় স্বাভাবিকভাবে যান চলাচল শুরু হয়।

কাভার্ড ভ্যাণ সরাতে এতো বেশি সময়য় লাগার ব্যাপারে জানতে চাইলে তিনি আরও বলেন, “বিষয়টি আসলে বেশ জটিল ছিল। বাসটি আমরা দ্রুতই সরাতে পেরেছি। কিন্তু মালবোঝাই বড় কাভার্ডভ্যান সরানোর জন্য বড় ক্রেনের প্রয়োজন ছিল। তাছাড়া নিরাপত্তার বিষয়টিকে বেশি গুরুত্ব দিতে হয়েছে বলেই সময়য় লেগে গেছে বেশি।

তিনি আরও বলেন, বিজয় সরণির এই যানজটের জের পুরো রাজধানীতে পড়েছে। এক দিকে বিমানবন্দর সড়ক, উত্তরা, অন্য দিকে বিজয়নগর পর্যন্ত জ্যামের প্রভাব পড়েছে।

পরে কাভার্ড ভ্যানটি সরিয়ে ফেলার পর থেকে ধীরে ধীরে পরিস্থিতি উন্নতি হবে বলেও আশা প্রকাশ করেন সহকারী পুলিশ কমিশনার শোভন চন্দ্র হোড়।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত