পৌর মেয়রের কাছে চাঁদা দাবি, সাবেক দুই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশ : ১৯ মে ২০২২, ১২:৪৪ | অনলাইন সংস্করণ

  নড়াইল প্রতিনিধি

নড়াইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আঞ্জুমান আরার কাছে চাঁদা দাবির মামলায় প্রধান আসামি ও সাবেক ছাত্রলীগ নেতা উচ্ছাস (৩০) এবং সাবেক ছাত্রলীগ নেতা শওন (৩২) কে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। 

বৃহস্পতিবার সকালে পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গতকাল বুধবার সিলেট থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত ২৬ এপ্রিল শহরের পুরাতন বাসটার্মিনালে পৌরসভার অস্থায়ি কার্যালয়ে পৌরসভার হাট-বাজার, টার্মিনাল ইজারা সংক্রান্ত সভা চলছিল। সভা চলাকালে দুপুর দেড়টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধনসহ ৮/১০ জন মেয়রের কার্যালয়ে আগ্নেয়াস্ত্রসহ প্রবেশ করে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। 

এসময় চাঁদার দাবিতে মেয়রকে হত্যাসহ পৌরসভায় প্রবেশ করতে না দেয়ার হুমকি দেয়া হয় বলেও অভিযোগ করা হয়। এ ঘটনায় তাৎক্ষনিক পৌর পরিষদ জরুরি সভায় ২৪ ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ ঘটনায় উচ্ছাস, শাওন ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধনসহ অজ্ঞাত ৮/১০ জনকে দায়ী করে ওই রাতেই মেয়র বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। 

পুলিশ আসামিদের গ্রেপ্তার না করায় পৌর পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান, আসামিদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ এবং সবশেষ পুলিশ আসামিদের গ্রেপ্তার না করার প্রতিবাদে শহরের চৌরাস্তায় মানববন্ধন করে আসামিদের গ্রেপ্তারের দাবি জানান পৌর পরিষদ।

অপরদিকে মেয়র আঞ্জুমান আরাকে দুর্নীতিগ্রস্থ হিসাবে আখ্যায়িত করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে মেয়রের অপসারণ দাবি করেন সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শওকত কবির আসামিদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
 
পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, পৌর মেয়রের দায়ের করা চাঁদাবাজির মামলায় এজাহার নামীয় দুই আসামিকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ওএফ