ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

প্রকৌশলীকে লাঞ্চিতের অভিযোগে রেললাইনে শুয়ে প্রতিবাদ

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৭:১৫  
আপডেট :
 ১৯ মে ২০২২, ১৭:১৬

প্রকৌশলীকে লাঞ্চিতের অভিযোগে রেললাইনে শুয়ে প্রতিবাদ
ছবি: প্রতিনিধি

রেলওয়ে প্রকৌশলী বিভাগের এক কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্চিত করার অভিযোগে বগুড়ায় রেললাইন অবরোধ করেছে রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার দুপুরে বগুড়া স্টেশনে প্রায় ১৫ মিনিট অবরোধ করে রাখা হয়। পরে রেলওয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষের বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।

রেলওয়ে ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গাইবান্ধার বোনারপড়া স্টেশনে সরকারি উন্নয়ন কাজ চলছে। গতকাল বুধবার বিকেল ৪টায় এই কাজে বাধা দেয় বোনারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসিরুল আলম স্বপন ও তার লোকজন। এ সময় রেলওয়ে বগুড়ার সহকারী নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমানের সঙ্গে চেয়ারম্যানের কথাকাটাটি হয়। এক পর্যায়ে চেয়ারম্যান স্বপন তাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন। পরে প্রকৌশলী সেখান থেকে চলে যান।

এই ঘটনার জেরে বগুড়া রেলওয়ে কর্তৃপক্ষ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে রেলাইন অবস্থান নিয়ে প্রতিবাদ করেন। এর মধ্যে ১টা ২৬ মিনিটে দোঁলনচাপা এক্সপ্রেস ট্রেন বগুড়া স্টেশন পৌঁছায়। তখন কর্মচারীরা এই ট্রেনের সামনে লাল কাপড় নিয়ে লাইনে শুয়ে প্রায় ১৫ মিনিট অবস্থান করে।

পশ্চিমাঞ্চল (লালমনিরহাট) রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক নূর মোহাম্মদ গিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। সেই আশ্বাসে অবরোধকারীরা অবরোধ তুলে নেন। এরপর এই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত