ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

গোপালগঞ্জে পৌর নির্বাচন: মেয়রসহ ৬ জনের মনোনয়ন বাতিল

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৯:০২

গোপালগঞ্জে পৌর নির্বাচন: মেয়রসহ ৬ জনের মনোনয়ন বাতিল
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভায় এক মেয়র প্রার্থীসহ ৫ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এদিকে অপ্রাপ্ত বয়স হওয়ায় গোপালগঞ্জ সদর পৌরসভায় এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো: ফায়জুল মোল্যা।

মো: ফায়জুল মোল্যা জানান, মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে মুকসুদপুর পৌরসভায় মেয়র পদে ৬ জন, কউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন পত্র যাচাই বাছাই-এ মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো: আসাদুল ইসলাম, সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী তহমিনা বেগম এবং কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডে শরিফুল ইসলাম, ৩নং ওয়ার্ডে ভল্লব কুন্ডু ও ৬নং ওয়ার্ডে মো: মিজান মোল্লার মনোনয়ন পত্র বাতিল হয়।

ফলে মুকসুদপর পৌরসভায় মেয়র পদে ৫ জন, কউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন।

এদিকে, গোপালগঞ্জ সদর পৌরসভা নির্বাচনে অপ্রাপ্ত বয়স হওয়ায় ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সবুজ খানের মনোনয়ন পত্র বাতিল করা হয়। ফলে এ পৌরসভায় মেয়র পদে ১১ জন, কউন্সিলর পদে ৬৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণাদেন।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন গোপালগঞ্জ সদর ও মুকসুদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ ২৭ মে। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত