ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ২৯ মিনিট আগে

বিএনপি থেকে পদত্যাগ করলেন মেয়রপ্রার্থী সাক্কু ও কায়সার

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২২, ২০:০০  
আপডেট :
 ১৯ মে ২০২২, ২১:২৫

বিএনপি থেকে পদত্যাগ করলেন মেয়রপ্রার্থী সাক্কু ও কায়সার
মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়ে বিএনপি থেকে পদত্যাগ করেছেন মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার।

বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেন সদ্যসাবেক মেয়র মনিরুল হক সাক্কু। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সাক্কুর ব্যক্তিগত সহকারী কবির হোসেন মজুমদার।

প্রেস বিজ্ঞপ্তিতে মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, আজ আমার মনোনয়নপত্র বৈধ ষোষণা করেছে নির্বাচন কমিশন। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে আমি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করেছি। পদত্যাগ পত্রটি দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরীর হাতে পৌঁছানো হয়েছে।

এদিকে আরেক বিএনপি স্বতন্ত্র মেয়রপ্রার্থী মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বেচ্ছাসেবক দল কুমিল্লার সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মলনে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমিতে যাচাই বাছাই শুরু হয়। যাচাই বাছাই শেষে ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে সবার মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার (স্বতন্ত্র), ইসলামী আন্দোলন বাংলাদেশ মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল এবং স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান।

উল্লেখ্য, আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন পত্র প্রত্যাহার ২৬ মে। ২৭ মে প্রতীক বরাদ্দ দেয়া হবে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে।

এ নির্বাচনে ১০৫টি কেন্দ্রে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। সব প্রার্থীকে আচরণবিধি মেনে চলার আহ্বান জানানো হয়েছে। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন দুইজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ ২ লাখ ২৯ হাজার ৯২০ জন ভোটার।

নির্বাচনকে ঘিরে অতিরিক্ত নিরাপত্তায় মাঠে নেমেছে বিজিবি। গত ১৫ মে দুপুর থেকে নগরীতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই প্লাটুনের নেতৃত্বে থাকছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত