ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

ভোটের মাধ্যমে সংসদে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হোক: সিইসি

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২০ মে ২০২২, ১৪:২৫  
আপডেট :
 ২০ মে ২০২২, ১৬:০৪

ভোটের মাধ্যমে সংসদে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হোক: সিইসি
ছবি: প্রতিনিধি
সাভার প্রতিনিধি

ভোটের মাধ্যমে সংসদে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হোক বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুর আউয়াল।

শুক্রবার ঢাকার সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে ভোটার তালিকা হাল নাগাদ অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, সাধারণ জনগণের পাশাপাশি আজ হিজরা, বেদে সম্প্রদায় ও যৌন কর্মীদেরকেও ভোটার তালিকায় আনা হয়েছে।

এসময় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল আরও বলেন, সময়ের সাথে সাথে বাংলাদেশে সুন্দর নির্বাচনের প্রত্যয়ে আমরা সকলেই কাজ করে যাচ্ছি জনগণের অধিকার ও সঠিক হালনাগাদ শুরু করেছি। জনগণ সচেতন হলে সুষ্ঠ হবে ভোটাধিকার। ডিজিটাল পদ্ধতির মাধ্যমে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে আমাদের।

বাংলাদেশ নির্বাচন কমিশনের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২ সরকারি কর্মকর্তাদের পাশাপাশি তৃতীয় লিঙ্গ ও বেদে জনগোষ্ঠীর মানুষ অংশগ্রহণ করেন।

এসময় তৃতীয় লিঙ্গের আইরিন বলেন, আমরা অনেক আনন্দিত হয়েছি। আমরাও সাধারণ মানুষের সাথে ভোট কেন্দ্র গিয়ে ভোট দিতে পারবো। আমরা এখন আমাদের পরিচয় পেয়েছি। আমরা হয়েছি বাংলাদেশের নাগরিক। সাধারণ জনগণের পাশাপাশি এখন আমরা সকলের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে পারবো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর খন্দকার। এছাড়াও অনুষ্ঠানে সরকারি নির্বাচন কমিশন ও পুলিশের উর্ধতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনেনর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত