ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

মধ্যরাতে হঠাৎ বন্যার পানি বৃদ্ধি, পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে প্রশাসন

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২২, ০৩:৫৯

মধ্যরাতে হঠাৎ বন্যার পানি বৃদ্ধি, পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে প্রশাসন
ছবি: প্রতিনিধি
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের নবীগঞ্জে কুশিয়ারা নদীর পানি হঠাৎ করে মধ্য রাতে বৃদ্ধি পাওয়ায় নদীর তীরবর্তী বেশ কয়েকটি এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। উপজেলার দীঘলবাক ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ গালিমপুর বাজারে হাটুপানিসহ মাধবপুর-গালিমপুর গ্রামের সিংহভাগ বাড়িঘরে পানি উঠেছে।

এছাড়া আরও কয়েকটি এলাকায় নদীর পানি প্রবেশ করেছে। পানি বৃদ্ধি পেলে কুশিয়ারা ডাইক ঝুকিপূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান হবিগঞ্জের জেলা প্রশাসক ইসরাত জাহান এবং নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন। স্থানীয় চেয়ারম্যান, মেম্বারসহ গ্রামবাসীকে নিয়ে তিনি প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন। এ সময় তিনি রাধাপুর বাধঁ পরিদর্শনের পাশাপাশি সংশ্লিষ্ট সকলকে প্রটেকশন দিতে অবগত করেন। এ সময় পানি উন্নয়ন বোর্ডকে রোববার থেকেই বাধেঁ কাজ শুরু করার অনুরোধ করেন। নির্বাহী অফিসার রাতে বাধঁ পাহারা ও তাৎক্ষনিক কোন সংবাদ থাকলে ইউএনও কার্যালয়ে জানানোর জন্য ব্যবস্থা করেন। এ সময় তিনি বলেন, নবীগঞ্জের প্রায় সকল ডাইকে (বাধেঁর) ৩ ফুট পানি বৃদ্ধি পেলে পানি উপচে আসার সম্ভাবনা রয়েছে বলে আশঙ্কা করছেন।

স্থানীয়রা জানান, কুশিয়ারা নদীর পানি ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। ফলে নদীর তীরবর্তী মথুড়াপুর, আহমদপুর, জামারগাওঁ পয়েন্ট, গালিমপুর ও মাধবপুর এলাকা প্লাবিত হয়েছে। মথুড়াপুর গ্রামের মকছুদ মিয়ার ঘরের ভিতরে পানি প্রবেশ করেছে। গালিমপুর বাজারে হাটু পানি রয়েছে। এছাড়া মাধবপুর-গালিমপুর এলাকায় শতকারা ৮০ ভাগ মানুষের বাড়িঘরে পানি ঢুকে পড়েছে বলে জানিয়েছেন ওয়ার্ড মেম্বার আকুল মিয়া।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত