ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

উন্নত জাতি গঠনে মানসম্মত শিক্ষার বিকল্প নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২২, ১৭:২৬

উন্নত জাতি গঠনে মানসম্মত শিক্ষার বিকল্প নেই: সংস্কৃতি প্রতিমন্ত্রী
ছবি: প্রতিনিধি

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, উন্নত জাতি গঠনে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। একটি সুশিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের রয়েছে অনন্য অবদান। তাদের কঠোর শ্রম ও নিষ্ঠা, আন্তরিকতা ও সরকারের কর্ম পরিকল্পনার ফলে এক্ষেত্রে সাফল্য অর্জিত হয়েছে।

রোববার দুপুরে ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাপ্রতিষ্ঠানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ গড়ার লক্ষ্যে অবকাঠামো উন্নয়ন ও শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করেছেন। যাতে করে শিক্ষকদের দক্ষতা বৃদ্ধি পায়।

শিক্ষকদের পেশার মর্যাদা রক্ষা, শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে উন্নত ও সমৃদ্ধ জাতি উপহার দেয়ার জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান কে এম খালিদ। সম্মেলনে ময়মনসিংহের ১৩টি উপজেলার শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা শাখার আহ্বায়ক আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময়য় বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, সমিতির কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান, সমিতির কেন্দ্রীয় উপদেষ্টা আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কাউছার আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এ কুদ্দুছ, মুক্তাগাছা উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আরব আলী, টাঙ্গাইল জেলা শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ, শিক্ষক নেতা গোলাম রব্বানী, অধ্যক্ষ আবুল কাসেম, চাঁন মিয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত