ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

যশোরে ১১টি বোমা উদ্ধার, আটক ১

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০২২, ১৯:৩৭

যশোরে ১১টি বোমা উদ্ধার, আটক ১

যশোরে আলাদা অভিযানে ১১টি বোমা উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সোমবার বাঘারপাড়া ও অভয়নগর উপজেলায় পুলিশ-র‌্যাবের আলাদা দুটি অভিযানে এসব বোমা উদ্ধার করা হয়। এসময় একজনকে আটক করে র‌্যাব।

সোমবার বেলা ১১টার দিকে বাঘারপাড়া উপজেলার দর্গাহপুর ছব্বারের মোড়ে পাঞ্জেগানা মসজিদের পেছনে পরিত্যক্ত অবস্থায় ৬টি বোমা উদ্ধার করে থানা পুলিশ।

প্রতক্ষ্যদর্শী মসজিদ পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত বৃদ্ধ সবদুল শেখ জানান, সকালে মসজিদের পেছনে বাগান পরিস্কার করতে গিয়ে বোমাস্বাদৃশ্য বস্তু দেখেন তিনি। এ সময় মসজিদের পাশের রড-সিমেন্ট ব্যবসায়ী আলমগীর হোসেনকে তা দেখান। আলমগীর তাৎক্ষণিক মুঠোফোনে রায়পুর ফাঁড়ি পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে রায়পুর ফাঁড়ি ও থানা পুলিশ গিয়ে বোমাগুলো উদ্ধার করে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, পরিত্যক্ত অবস্থায় লাল ও কালো টেপ মোড়ানো ৬টি বোমাস্বাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। বোমার উৎস খুঁজে বের করতে কাজ করছে পুলিশ। পানিতে রেখে প্রাথমিকভাবে বোমাগুলো নিষ্কিয় করা হয়েছে।

তিনি আরও জানান, ওই এলাকায় কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ যেন তৈরি না হয় সেজন্য পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে।

এদিকে, জেলার অভয়নগর উপজেলায় অভিযান চালিয়ে ৫টি বোমাসহ রকিবুল ইসলাম নয়ন নামে এক যুবককে আটক করেছে র‌্যাব।

রোববার দিনগত গভীর রাতে উপজেলার চলিমিয়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৬ এর কোম্পালি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাঘারপাড়া উপজেলার চলিশিয়া ইউনিয়নের বাগদা পশ্চিম পাড়া মসজিদের পাশে অভিযান চালিয়ে প্লাস্টিকের বাজারের ব্যাগ হাতে রাকিবুলকে দাড়িয়ে থাকতে দেখেন তারা। রাকিবুলের হাতে থাকা ব্যাগ তল্লাশি করে লাল টেপে মোড়া ৫টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত