ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ মে ২০২২, ১৪:৪৬

সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ
ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালত এ আদেশ দেন।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সম্রাট। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে জামিন শুনানির জন্য আগামী ৯ জুন দিন ধার্য করা হয়েছে।

গত ১১ মে তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। তবে ১৬ মে দুদক সম্রাটের জামিন বাতিলের আবেদন করে উচ্চ আদালতে। ১৮ মে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। পাশাপাশি বিচারককেও সতর্ক করেন আদালত।

উল্লেখ্য, ক্যাসিনোবিরোধী বিশেষ অভিযানে গ্রেপ্তার হন সম্রাট। পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থপাচারসহ ৪টি মামলা করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। এর মধ্যে দুদকের মামলায় ২১৯ কোটি টাকা জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত