ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

জাহাজে ডাকাতির ঘটনায় অস্ত্রসহ পাঁচ জলদস্যু গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ মে ২০২২, ১৭:৫৫

জাহাজে ডাকাতির ঘটনায় অস্ত্রসহ পাঁচ জলদস্যু গ্রেপ্তার
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে মেঘনা গ্রুপের লাইটার জাহাজ এম ভি মার্কেন্টাইলে ডাকাতির ঘটনায় ৫ জলদস্যুকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার।

গ্রেপ্তারকৃতরা হলেন- কুতুবদিয়ার উত্তর নাগপাড়ার মৃত আবু তাহেরের ছেলে মো. আবু বক্কর (৫৫), রাজাখালী এলাকার নুর ছবিরের ছেলে মো. মোজাম্মেল হক (৫১), দক্ষিণ দুরুং এলাকার মো. ফেরদৌসের ছেলে মাহমুদুল করি (৪২), শিকদাড়পাড়ার আবু ছৈয়দের ছেলে দিদারুল ইসলাম (৪৮) ও খদ্দারছড়ার সোনা মিয়ার ছেলে মো. মিনার (২৯)।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কুতুবদিয়া থানার শিকদারপাড়ায় হোসেন আলীর বসতঘরে ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে কয়েকজন ডাকাত। এমন তথ্যের ভিত্তিতে বুধবার সকালে অভিযানে যায় র‍্যাব। পরে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কোমড়ে থাকা তিনটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

নুরুল আবছার বলেন, গ্রেপ্তারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী এলাকার সংঘবদ্ধ জলদস্যু। তারা নৌপথে ট্রলারে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল। তাদের বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় অস্ত্র, মারামারি, চুরি, ডাকাতি সংক্রান্ত মামলা রয়েছে। আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুতুবদিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত