ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

অর্থ আত্মসাত মামলায় প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি হাজতে

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৫ মে ২০২২, ১৯:০১

অর্থ আত্মসাত মামলায় প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি হাজতে
ছবি: প্রতিনিধি
গোপালগঞ্জ প্রতিনিধি

অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জামিনে থাকা বান্ধাবাড়ী জেবিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ ও ম্যানেজিং কমিটির সভাপতি হান্নান মোল্লার জামিন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদলত।

বুধবার দুপুরে অর্থ আত্মসাতের মামলায় আদালতে হাজিরা দিতে গেলে কোটালীপাড়া আমলী আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অনুশ্রী রায় তাদের জামিন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জানা গেছে, বিগত ২০১৯ সালের ১৩ জুন বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব্দুর রশিদ ও সভাপতি হান্নান মোল্লা ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়া বিদ্যালয়ের জনতা ব্যাংক, কোটালীপাড়া শাখার সঞ্চয়ী হিসাব থেকে চেকের মাধ্যমে ১ লক্ষ ৫০ হাজার টাকা উত্তোলন করেন। পরে ২০২২ সালের ২৪ মার্চ বিদ্যালয়টির ছাত্র অভিভাবক মো. সিরাজুল ইসলাম বাদী হয়ে তাদেরকে আসামি করে গোপালগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। এরপর থেকে মামলার আসামি বান্ধাবাড়ী জেবিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ ও ম্যানেজিং কমিটির সভাপতি হান্নান মোল্লা জামিনে ছিলেন।

এদিকে বান্ধাবাড়ি জেবিপি উচ্চ বিদ্যালয়ের মাঠ মোটা অংকের অর্থের বিনিময়ে ঠিকাদের কাছে ভাড়া দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। বিনিময়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থনৈতিক সুবিধা নেয়া হয়েছে। এতে স্কুলের শিক্ষার্থীরা খেলাধুলা করতে না পারায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে আজ বুধবার সরেজমিনে এ ঘটনার ভিডিওচিত্র ও বক্তব্য নিতে গেলে স্কুলের শিক্ষক ও কর্মচারীরা চড়াও হয়ে ছবি নিতে বাধা দিয়ে সাংবাদিক বাদল সাহা ও মুন্সী মোহাম্মদ হুসাইনকে লাঞ্চিত করেন। স্কুলমাঠ ভাড়া দেয়ার ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

আরও পড়ুন: ঠিকাদা‌রি প্রতিষ্ঠানকে স্কুলমাঠ ভাড়া, তথ্য আনতে গিয়ে দুই সাংবাদিক লাঞ্ছিত

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত