ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে

গোপনে কাঁটাতার ডিঙিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে চার ভারতীয়

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০২২, ২০:১৫

গোপনে কাঁটাতার ডিঙিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে চার ভারতীয়
ছবি: প্রতিনিধি
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকালে শিশুসহ চারজন ভারতীয়কে আটক করেছে বিজিবি। তাদের কুলাউড়া থানায় হস্তান্তর করছে বিজিবি।

বুধবার সন্ধ্যায় অনুপ্রবেশকালে স্থানীয় বাসিন্দাদের সহায়তায় ৪৬ বিজিবির আলীনগর ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, আটককৃতরা ত্রিপুরা রাজ্যের কৈলাশহর থানার কামরাঙ্গা গ্রামের বাসিন্দা বাবুল দাসের স্ত্রী শিপ্রা দাস অর্পণা (৩৫) এবং তার দুই বছরের শিশুকন্যা শম্পা দাস।

সূত্র জানায়, শিকড়িয়া গ্রামের হাসনের ছেলে চোরাকারবারি সালাউদ্দিনের সহযোগিতায় তারা অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি পালিয়ে যান। এ ঘটনায় বিজিবি আলীনগর ক্যাম্পের সুবেদার নজরুল ইসলাম বাদী হয়ে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

বিজিবি ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার বলেন, সীমান্ত এলাকায় বিজিবির চোখ ফাঁকি দিয়ে দেশে অনুপ্রবেশকালে তাদের আটক করা হয়।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে শিপ্রা দাস জানান, ফেনী জেলার সহদেবপুর গ্রামে তার বাড়ি। সেখানে যাওয়ার জন্য বাংলাদেশে অবৈধপথে প্রবেশ করেন। কিন্তু বাংলাদেশের নাগরিকত্বের কোনো প্রমাণ দেখাতে পারেননি শিপ্রা। ভারতের ত্রিপুরা রাজ্যের কৈলাশহর থানার কামরাঙ্গা গ্রামের নাগরিকত্বের কাগজ তার কাছে পাওয়া গেছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত