ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

দীর্ঘ একযুগ পর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৩:২৬

দীর্ঘ একযুগ পর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন
ছবি: বাংলাদেশ জার্নাল

দীর্ঘ একযুগ পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সম্মেলন আজ। শনিবার (২৮ মে) সকাল ১১টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

সম্মেলনে দক্ষিণ চট্টগ্রামের আট উপজেলার হাজার হাজার নেতাকর্মী ঝড়- বৃষ্টি উপেক্ষা করে যোগ দিয়েছেন। তোরণ-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সড়ক মাঠের চারদিক।

কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, যোগ্যতায় যারা এগিয়ে থাকবেন-তারা শীর্ষ পদ পাবেন। সেক্ষেত্রে সাংগঠনিক দক্ষতা এবং দলের প্রতি নিবেদিতরাই পদে আসবেন। বিতর্কিতরা কোনোভাবেই যেন পদে আসতে না পারে, সে বিষয়ে সজাগ রয়েছে কেন্দ্রীয় কমিটি।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ মে) যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের একটি নির্দেশনা জারি করেন।

এতে বলা হয়েছে, সম্মেলনস্থলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কারও নামে স্লোগান দেয়া যাবে না। এছাড়া কোনো ধরনের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, পোস্টার নিয়ে প্রবেশ বা প্রদর্শন করা যাবে না।

পটিয়ায় আয়োজিত যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খানম, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তার সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম-১২ এর সাংসদ ও হুইপ সামশুল হক চৌধুরী প্রমুখ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ মো. নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৬ আসনের সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী প্রমুখ।

প্রসঙ্গত, স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭২ সালে মৌলভী সৈয়দকে সভাপতি ও মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ জেলা যুবলীগের প্রথম কমিটি গঠিত হয়। সর্বশেষ ২০১০ সালে ২৩ জুলাই আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও অধ্যাপক পার্থ সারথীকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় যুবলীগ কমিটি ঘোষণা দেওয়া হয়। এই কমিটিই ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত