ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

টাঙ্গাইলে চার ক্লিনিক সিলগালা ও জরিমানা

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৮:৩৩

টাঙ্গাইলে চার ক্লিনিক সিলগালা ও জরিমানা
ছবি: প্রতিনিধি
টাঙ্গাইল প্রতিনিধি

স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক সারাদেশের সব অবৈধ এবং অনুমোদনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ বাস্তবায়নে টাঙ্গাইলে মোবাইল কোর্টের অভিযান হয়েছে। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে টাঙ্গাইল শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে সদর উপজেলা প্রশাসন ও সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ।

অভিযানে সঠিক কাগজপত্র দেখাতে না পারায় পদ্মা ডিজিটাল ক্লিনিক, আমানত স্পেশালাইজট হাসপাতাল এবং স্বদেশ স্পেশালাইজট হাসপাতালকে তাৎক্ষণিক বন্ধের নির্দেশ দিয়ে সিলাগালা করে দেয়া হয়। এছাড়া ডিজি ল্যাবে রোগী ভর্তি থাকায় রোববার (২৯ মে) দুপুর ১২টার পর সিলগালা করা হবে বলে নির্দেশ দেয়া হয়।

এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে কমফোর্ট ক্লিনিককে ৩০ হাজার, ডিজি ল্যাবকে ৩০ হাজার ও দি সিটি ক্লিনিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রানুয়ারা খাতুন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ শরিফুল ইসলাম।

অভিযান শেষে নির্বাহী কর্মকর্তা এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে শুরুর দিনে আমরা বেশকয়েকটি অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছি। টাঙ্গাইল জেলা সদরে ১৫টি ক্লিনিক অবৈধভাবে পরিচালিত হচ্ছে। বাকিদের বিরুদ্ধে এ ধরণের অভিযান পরিচালিত হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত