ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ১০ মিনিট আগে

গাজীপুরে এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ মে ২০২২, ২১:৫৪

গাজীপুরে এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
ছবি- সংগৃহীত
গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি কর্পোরেশনের বড় বাড়ি এবং ও কলমেশ্বর এলাকায় প্রায় এক হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে গাজীপুর তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসনের সহযোগিতায় এসব লাইন বিচ্ছিন্ন করা হয়। এ সময় মোবাইল কোর্টের মাধ্যমে ৫ জনকে অবৈধ গ্রাহককে তিন লাখ টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিজ ইলাহি।

তিতাস কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের বড় বাড়ি এবং বোর্ড বাজারের কলমেশ্বর এলাকায় শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অবৈধ গ্যাসলাইন উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়। এসব এলাকার চৌদ্দটি পয়েন্টে ৫শ বাড়ির প্রায় এক হাজার চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে চারজন অবৈধ গ্রাহককে দুই লাখ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়। অভিযান চালিয়ে অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত বিপুল পরিমাণ পাইপ ও গ্যাসের চুলা উদ্ধার করা হয়।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিস এলাহী জানান, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং যারা গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাংক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনার দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিত অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনার সময় তিতাস গ্যাস গাজীপুর অফিসের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ, প্রকৌশলী এসএম ফয়সাল আহমেদ, আমজাদ হোসেন, সহকারী প্রকৌশলী রাকিব হাসানসহ তিতাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত