ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

এবার বন্যার্তদের উদ্ধারে নেত্রকোণায় সেনাবাহিনী

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুন ২০২২, ১৪:১০  
আপডেট :
 ১৯ জুন ২০২২, ১৬:৪৫

এবার বন্যার্তদের উদ্ধারে নেত্রকোণায় সেনাবাহিনী

বন্যার্তদের উদ্ধারে এবার নেত্রকোণায়ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এর আগে সিলেট ও সুনামগঞ্জে সেনাবাহিনী মোতায়েন করা হয়। রোববার বিষয়টি গণমাধ্যমকে নিরশ্চিত করেছেন জেলার হাওর উপজেলা খালিয়াজুড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম।

তিনি বলেন, সেনাবাহিনীর ১৩০ জনের একটি দল এসেছে। তারা মদন উপজেলা থেকে আমাদের এখানে উদ্ধার অভিযান করবেন। তারা মদন সরকারি কলেজেই থাকবেন।

বন্যা পরিস্থিতি ক্রমাগত খারাপ অবস্থার দিকে যাওয়ার মধ্যেই সুনামগঞ্জ ও সিলেটে সেনাবিহনী মোতায়েন করা হয়। তারা বিভিন্ন স্থানে লোকজনকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসেন।

উল্লেখ্য, সুনামগঞ্জ ও সিলেটের পাশের হাওরাঞ্চলের জেলা নেত্রকোণায়ও প্রতিদিন বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। জেলার ১০টি উপজেলার মধ্যে ছয়টিই এর মধ্যে প্লাবিত হয়েছে। সবচেয়ে বেশি প্লাবিত হয়েছে হাওর সংলগ্ন খালিয়াজুড়ি, কলমাকান্দা ও মোহনগঞ্জের বিস্তীর্ণ এলাকা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, জেলার মোট ছয়টি উপজেলার ৩৯টি ইউনিয়ন বন্যার কবলে পড়েছে। এতে অন্তত দুই লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। স্থানীয় প্রশাসন এ নাগাদ বানভাসি মানুষদের জন্যে ১৮৮টি আশ্রয়কেন্দ্র খুলেছে। ৪৭৩ হেক্টর জমির আউশ ও সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই অবস্থার মধ্যেই জেলা প্রশাসনের আহ্বানে খালিয়াজুড়ি উপজেলায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত