ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

শাহজালাল বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণের বার জব্দ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জুন ২০২২, ০৩:১২

শাহজালাল বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণের বার জব্দ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কেজি স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এসময় আটক করা হয়েছে মানিক মিয়া নামে এক যাত্রীকে।

সোমবার রাত ৯টার দিকে এয়ার এরাবিয়ার ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আগত ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার রাত ৯টা ৫ মিনিটে সারজাহ থেকে এয়ার এরাবিয়ার ফ্লাইট নং জি৯-৫১০ অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে একটি দল ৬নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। বোর্ডিং ব্রিজ অতিক্রমের সময় সন্দেহভাজন মো. মানিক মিয়া নামে এক যাত্রীকে শনাক্ত করা হয়।

পরবর্তীতে তাকে গ্রিন চ্যানেলে এনে ব্যাগ তল্লাশি ও স্ক্যান করে ২১টি স্বর্ণের বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম সোনা পাওয়া যায়। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৮০ লাখ টাকা। যাত্রী মানিক মিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত