ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে

শিহাব হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে শিক্ষার্থীদের বিক্ষোভ

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৬:১৬

শিহাব হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে শিক্ষার্থীদের বিক্ষোভ
ছবি: প্রতিনিধি
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সৃষ্টি স্কুলের আবাসিকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাবের (১২) হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে সহপাঠী শিক্ষার্থী ও শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে কয়েকটি স্কুল-কলেজের উদ্যোগে সৃষ্টি স্কুলের শিক্ষার্থীরা টাঙ্গাইল শহরের প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে।

এ সময় শিক্ষার্থীরা বলেন, শিহাব পঞ্চম শ্রেণির ছাত্র ছিল, সে কি কারণে আত্মহত্যা করবে? তার আত্মহত্যা করার মতো মানসিকতা তৈরি হয়নি। তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আগামী রবিবারের মধ্যে দোষীদের গ্রেপ্তার না করা হয় তাহলে সামনের সোমবার আমরা কঠোর আন্দোলনে যাবো।

তারা বলেন, শিহারেব মৃত্যুর ঘটনাই প্রথম নয়, এর আগে সৃষ্টিতে আরও ঘটনা ঘটেছে। টাকা দিয়ে ধামাচাপা দিয়েছে কর্তৃপক্ষ। আমরা এখানে পড়তে এসেছি, মরতে নয়। আমাদের পরিবার আমাদের পড়তে পাঠিয়েছে। শিক্ষকরা শাসন করবেন, কিন্তু সেই শাসন কেন পৈশাচিক হবে। শাসনের কারণে কেন আমাদের মরতে হবে।

এ সময় শিক্ষকদের দিকে প্রশ্ন ছুড়ে দিয়ে শিক্ষার্থীরা বলেন, আমাদের শিক্ষকরা বইয়ের ভাষায় মানবতার কথা বলেন; কিন্তু তারা কি মানবিক?

এ সময় শিক্ষকদের একটি অংশকে আন্দোলনরত শিক্ষার্থীদের চিহ্নিত করতে ছবি তুলতেও দেখা যায়। কেন ছবি তুলছেন শিক্ষকরা, জানতে চাইলে তারা এর কোন সদুত্তর দিতে পারেননি।

এ সময় শিক্ষার্থীরা ৫ দফা দাবি পেশ করে। দাবিগুলো হলো: ১. আবাসিকের ৪র্থ তলার দায়িত্বরত শিক্ষককে অনতিবিলম্বে রিমান্ডে নিতে হবে, ২. প্রকৃত ঘটনা উৎঘাটন করে দোষীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে, ৩. আবাসিক হলে শিক্ষার্থীদের কোন মানসিক নির্যাতন করা যাবে না, ৪. আবাসিক শিক্ষার্থীদের জন্য অভিযোগ বাক্সের ব্যবস্থা করতে হবে যাতে শিক্ষার্থীরা তাদের অসুবিধার কথা জানাতে পারে, ৫. আগামি রবিবারের মধ্যে যদি দোষীদের গ্রেপ্তার করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত