ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রাথমিক বিদ্যালয়ে বসেই ইয়াবা বিক্রি

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২২, ১১:৪৮

প্রাথমিক বিদ্যালয়ে বসেই ইয়াবা বিক্রি

খুলনার দিঘলিয়ায় সেনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বসেই ইয়াবা বিক্রি করেন স্কুলের দপ্তরি কাম নৈশ প্রহরী মনিরুজ্জামান মনির শেখ। দীর্ঘদিন ধরে নেশাদ্রব্যের এ ব্যবসা চললেও সে ছিল ধরাছোঁয়ার বাইরে।

এবার পুলিশের হাতে ধরা পড়েছেন মনিরুজ্জামান মনির শেখ (৪২) ও তার সহযোগী তুহিন গাজী (৩০)। বুধবার রাতে ৫০ পিস ইয়াবাসহ পুলিশ তাদের গ্রেপ্তার করে।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আহসান উল্লাহ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত মনিরুজ্জামান সেনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরী হিসেবে কর্মরত। একই সঙ্গে তিনি একই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও সেনহাটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেনের ভাই। তার সহযোগী তুহিন চন্দনীমহল এলাকার মৃত ইজু গাজীর ছেলে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানিয়েছে, বুধবার রাত ১০টার দিকে দিঘলিয়া থানার এসআই আজিজ মাহমুদের নেতৃত্বে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সেনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিযান চালিয়ে ৫০ পিস ইয়াবাসহ মনিরুজ্জামান ও তুহিন গাজীকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে দিঘলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

দিঘলিয়া থানার ওসি মো. আহসান উল্লাহ চৌধুরী জানান, এর আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মনিরুজ্জামানকে সতর্ক করেন। কিন্তু সে আমলে আনেনি বরং সে ইয়াবা ব্যবসার সাথে জড়িত থাকার কথা অস্বীকার করে। কিন্তু ইয়াবাসহ তাদের গ্রেপ্তার করে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, দিঘলিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহনাজ বেগম জানিয়েছেন, এর আগে সেনহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরী মনিরুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ পেয়ে তাকে শোকজ করা হয়। কিন্তু সে অভিযোগ অস্বীকার করে। এখন পুলিশের হাতে ধরা পড়েছে। মামলা দায়ের হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা হবে। প্রধান শিক্ষককে স্কুলের ম্যানেজিং কমিটির সভা করে মনিরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করতে বলা হয়েছে বলেও জানান তিনি।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও সেনহাটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন গ্রেপ্তারকৃত মনিরুজ্জামানকে নিজের ভাই বলে স্বীকার করে বলেন, এর আগে তাকে এ বিষয়ে সতর্ক করা হয়। কিন্তু সে অস্বীকার করে। তবে এবার ইয়াবাসহ গ্রেপ্তার হওয়ায় তাকে বৃহস্পতিবার স্কুল কমিটির সভায় সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত