ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯ আপডেট : ১১ মিনিট আগে

গুগল ম্যাপসে স্বপ্নের সেতু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ জুন ২০২২, ০১:১২

গুগল ম্যাপসে স্বপ্নের সেতু
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

আর মাত্র ঘণ্টা পর উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। রাত পোহালেই সেতুর উদ্বোধন করবেন বাংলাদেশ সরকার প্রধান শেখ হাসিনা। এরইমধ্যে উদ্বোধনের সব প্রস্তুতি শেষ হয়েছে। একইসাথে সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে গুগল ম্যাপসে যুক্ত করা হয়েছে পদ্মা সেতু।

গুগল ম্যাপসে ডেস্টিনেশনে সার্চ করলে দেখাচ্ছে ঢাকা থেকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে গাড়িযোগে যেতে সোয়া এক ঘণ্টার মতো সময় লাগবে।

যখন সেতুর অবকাঠামো ছিলো না, তখন শুধু দুই প্রান্তের ঘাট পর্যন্ত সড়ক দেখা যেতো। এখন সেতু দুই পাড়ের সড়ককে সংযুক্ত করেছে। গুগল ম্যাপে যা স্পষ্ট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বহুল প্রত্যাশিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু উন্মুক্ত করবেন, যা রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সাথে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে ব্যাপক অগ্রগতি বয়ে আনবে।

সেতুটির জমকালো উদ্বোধন উপলক্ষে বিশেষ করে যোগাযোগের সরাসরি সুবিধা লাভ করবে এমন দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোসহ সারাদেশে উৎসবের আমেজ বিরাজ করছে।

গুগল ম্যাপসে পদ্মা সেতু যুক্ত করার প্রক্রিয়ায় জড়িত ছিলেন ভলান্টিয়ার কমিউনিটি বাংলাদেশ লোকাল গাইডের স্বেচ্ছাসেবী মাহবুব হাসান, মাজহারুল ইসলাম ও আবদুল আল মামুন। এর মধ্যে মাহাবুব হাসান বাংলাদেশ লোকাল গাউড কমিউনিটির প্রতিষ্ঠাতা মডারেটর। গুগল ম্যাপসে পদ্মা সেতু সংযুক্তের কাজ তিনি প্রথম শুরু করেন গত বছরের জুলাইয়ে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত