সবাই ভাগ্যের পরিবর্তনের অংশীদার

প্রকাশ : ২৫ জুন ২০২২, ২১:২৩ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ছবি- সংগৃহীত

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, অনেকে বলেন পদ্মা সেতুর কারণে তিন কোটি মানুষের ভাগ্যের পরিবর্তন হবে। আমি বলি ১৮ কোটি মানুষের ভাগ্য পরির্বতন হবে। আমরা সবাই এ ভাগ্যের পরিবর্তনের অংশীদার। বাংলাদেশে যে উন্নয়ন হবে আমরা সে অংশীদারত্ব নেবো। তাই পদ্মা সেতু যেভাবে আমাদের কাছে এসেছে তা উপভোগ করতে হবে।

শনিবার সকালে নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকায় একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পাটমন্ত্রী বলেন, অনেক কষ্টের বিনিময়ে পদ্মা সেতু আমাদের মাঝে এসেছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা দিয়েছিলেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু দিয়েছেন।

তিনি বলেন, যখন পদ্মা সেতু করার কথা ওঠে তখন একটি অংশ আমাদের বিরোধিতা করে। বঙ্গবন্ধুর দেশে, ২২টি জেলায় উন্নয়ন ঘটবে এটা তাদের গায়ে কাঁটা দেয়। তারা নানারকম ষড়যন্ত্র করেছিলেন কিন্তু কোনো ষড়যন্ত্র টেকেনি। বঙ্গবন্ধু বলেছিলেন বাঙালি জাতিকে দাবায়ে রাখতে পারবা না, তেমনি বাঙালি জাতিকে দমিয়ে রাখতে পারেননি।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও জেলা পুলিশ সুপার জায়েদুল আলম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমএস