ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

বিএনপি নেতা পিন্টুকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৩:২৯  
আপডেট :
 ২৬ জুন ২০২২, ১৩:৩৫

বিএনপি নেতা পিন্টুকে তুলে নেয়ার অভিযোগ ফখরুলের
ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু, ছবি: সংগৃহীত

পাবনা জেলাধীন ঈশ্বরদী পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুকে আইন শৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল কক্সবাজারের টেকনাফ থেকে তাকে তুলে নেয়া হয়।

মির্জা ফখরুল বলেন, মিন্টুকে তুলে নিয়ে যাওয়ার পর এখন পর্যন্ত তার কোন হদিস দিচ্ছে না। এটি বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে আরও একটি ভয়াবহ অমানবিকতা। রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে এধরণের নিষ্ঠুর ও বেপরোয়া কর্মকাণ্ড সংঘটিত হচ্ছে।

বোববার দুপুরে দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মিডনাইট নির্বাচনের পর সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে। অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তাই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচার বহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, বিরোধী দলশুন্য না করলে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা যাবে না বলেই বিরোধী দলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে। গতকাল পাবনা জেলাধীন ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুকে কক্সবাজার জেলার টেকনাফ থেকে আইন শৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যাওয়ার পর এখন পর্যন্ত তার কোন হদিস না দেয়া আরও একটি বিপজ্জনক ঘটনারই ইঙ্গিত বহন করে।

বিএনপি মহাসচিব বলেন, বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দুশ্চিন্তাগ্রস্ত, অশান্তি ও গভীর শংকার মধ্যে দিন যাপন করছে। জাকারিয়া পিন্টু নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার-পরিজন ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে তাকে প্রকাশ্যে উপস্থিত করার জন্য আহবান জানাচ্ছি। কারণ সরকারের এজেন্সিগুলোই তাকে তুলে নিয়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত