ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

টাঙ্গাইলে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুন ২০২২, ১৬:২৯

টাঙ্গাইলে হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন

টাঙ্গাইলে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে খুনের মামলায় দুই সহোদরসহ চার জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় দেন। রায়ে দণ্ডিত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো, টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রামজীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, ফয়জ উদ্দিনের ছেলে মনছুর আলী, গঙ্গাবর গ্রামের মৃত আলী ফকিরের ছেলে জামাল ফকির।

মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ১১ আসামিকে খালাস দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত সেজনু মিয়া পলাতক। তিন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

মামলার এজাহারে জানা গেছে, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর টাঙ্গাইলেল ধনবাড়ী উপজেলার রামজীবন পুর গ্রামের একটি জমির দখল নিতে দণ্ডপ্রাপ্তরা সেখানে হাল চাষ করতে থাকে। এসময় আব্দুর রহিম তাদের জমিতে হাল চাষের কারণ জানতে চাইলে তাকে পিটিয়ে আহত করা হয়। পরে তার ছেলে ও এলাকাবাসী আব্দুর রহিমকে উদ্ধার করে প্রথমে মধুপুর হাসপাতালে ও পরে ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যায়। পরদিন চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিম মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে সুলতান ধনবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি খোরশেদ আলম ও হাসিমুল আক্তার। আসামি পক্ষে ছিলেন যাইদ হাসান খান বাবু মো. দবির উদ্দিন ভুইয়া ও নাদিম উদ্দিন নিউটন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত