ঢাকা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯ আপডেট : ২১ মিনিট আগে

ইসির আমন্ত্রণে কারা গেলেন, কারা গেলেন না

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জুন ২০২২, ১৮:১০

ইসির আমন্ত্রণে কারা গেলেন, কারা গেলেন না
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন ভবনে মঙ্গলবার বিকেলে ইভিএম নিয়ে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত বৈঠকে আমন্ত্রিত ১৩টি রাজনৈতিক দলের মধ্যে সাড়া দিয়েছে ১০টি দল। এদিকে আমন্ত্রণ পেয়েও বৈঠকে অংশ নেয়নি ৩টি রাজনৈতিক দল।

ইসির বৈঠকে অংশ নিয়েছে যারা

ইসির ডাকা আজকের বৈঠকে অংশ নেয়া দলগুলো হলো- বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশের সাম্যবাদী দল-এমএল, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, বিকল্প ধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট।

তবে আজকের আমন্ত্রিত ১৩ দলের বাইরেও বৈঠকে অংশ নিয়েছে গণফোরামের প্রতিনিধিদল। যদিও তাদের আমন্ত্রণ ছিল ২১ জুন। কিন্তু সেদিন দলটি আসতে পারেনি।

ইসির বৈঠকে অংশ নেয়নি যারা মঙ্গলবারের বৈঠকে আমন্ত্রিত ১৩টি রাজনৈতিক দলের মধ্যে তিনটি দল অংশগ্রহণ করেনি। দলগুলো হলো- বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল- বাসদ।

এর আগে, দুই ধাপে ২৬টি রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানায় ইসি। গত ১৯ ও ২১ জুন দুই ধাপে ২৬টি রাজনৈতিক দলের প্রতিনিধিদের ইভিএম যাচাইবিষয়ক সভা করে ইসি। এই দুই ধাপে ১৮টি দল উপস্থিত থাকলেও সাড়া দেয়নি বিএনপিসহ অন্য আটটি দল।

বাংলাদেশ জার্নাল/এআর/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত