ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

পিটিয়ে শিক্ষক হত্যা: গ্রেপ্তার অভিযুক্ত ছাত্রের বাবা

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১২:৪২

পিটিয়ে শিক্ষক হত্যা: গ্রেপ্তার অভিযুক্ত ছাত্রের বাবা
অভিযুক্ত ছাত্র জিতুর বাবা উজ্জল হোসেন। ছবি- সংগৃহীত

সাভারের আশুলিয়ায় স্টাম্পের আঘাতে কলেজশিক্ষক উৎপল কুমার সরকার (৩৫) নিহত হওয়ার ঘটনায় অভিযুক্ত ছাত্রের বাবা উজ্জল হোসেনকে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানা পুলিশ। বুধবার (২৯ জুন) ভোরে কুষ্টিয়ার কুমারখালী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম কামরুজ্জামান এই তথ্য নিশ্চিত করে বলেন, অভিযুক্ত শিক্ষার্থীকে গ্রেপ্তার করা যায়নি। তাকে পালাতে সাহায্য করার জন্য তার বাবা উজ্জল হোসেনকে রাতে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেপ্তার উজ্জল হোসেনকে ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়েছে। মামলার প্রধান আসামি জিতুকেও গ্রেপ্তারে পুলিশের একাধিক টিম কাজ করছে।

উজ্জল হোসেন কি মামলার আসামি, এমন এক প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, আমাদের কাছে মনে হচ্ছে তার (উজ্জল) প্রশ্রয়েই জিতু তার শিক্ষককে আঘাত করেছিল। এছাড়া তিনি তার ছেলেকে পালাতেও সাহায্য করছেন। এজন্যই তাকে এই মামলার আসামি করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমদাদুল হক জানান, শিক্ষক উৎপল কুমার সরকারের বড় ভাই অসীম কুমার সরকার অভিযুক্ত শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতুকে প্রধান করে হত্যা মামলা করেন। এজাহারে অজ্ঞাতনামা অনেককেই আসামি হিসেবে তিনি উল্লেখ করেছেন। ওই মামলায় প্রধান আসামির বাবাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও পুলিশ জানায়, স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সময় শনিবার (২৫ জুন) দুপুরের দিকে হঠাৎ অভিযুক্ত শিক্ষার্থী মাঠের একপাশে দাঁড়িয়ে থাকা শিক্ষক উৎপলকে স্টাম্প দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। পরে তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই সোমবার (২৭ জুন) ভোর ৫টার দিকে তিনি মারা যান।

এদিকে ঘটনার পর থেকে অভিযুক্ত ছাত্র আশরাফুল ইসলাম জিতু পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত