ঢাকা, বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে

সিলেটে বৃষ্টির আভাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৪:১৪  
আপডেট :
 ২৯ জুন ২০২২, ১৪:৫৭

সিলেটে বৃষ্টির আভাস
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

সিলেট অঞ্চলের বেশ কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসাথে দেশের প্রায় সব বিভাগেই বৃষ্টি হতে পারে।

বুধবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ১১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টাতেও এ অঞ্চলে বৃষ্টি হতে পারে। মৌসুমি বায়ু এখন মোটামুটি সক্রিয়। আর এজন্য এ বৃষ্টি স্বাভাবিক।

গত ১৫ জুন থেকে সিলেট নগরে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে বন্যা পরিস্থিতির অবনতি হয়। পরদিন থেকে তা ভয়াবহ আকার ধারণ করে। এতে নগরসহ আশপাশের বাসিন্দারা ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্র ও নিরাপদ আশ্রয়ের জন্য স্বজনদের বাসাবাড়িতে অবস্থান করে। ১৭ জুন বন্যা পরিস্থিতি মারাত্মক রূপ নেয়ায় সেনাবাহিনী নামানো হয়। বন্যা পরিস্থিতির মধ্যে গত ১৮ জুন সিলেটে ৩০৪ মিলিমিটার বৃষ্টি হয়। এটি ছিলো সিলেট অঞ্চলে এ বছরের সর্বোচ্চ বৃষ্টিপাত।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত