ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে

চুয়াডাঙ্গায় গণডাকাতি, ৩০ লাখ টাকা লুট

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২২, ০৪:১৭

চুয়াডাঙ্গায় গণডাকাতি, ৩০ লাখ টাকা লুট
ছবি: সংগৃহীত
চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার গড়াইটুপি-গহেরপুর সড়কের শালিকচরা মাঠ নামক স্থানে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ জুন) রাত ৮ থেকে ৯টা পর্যন্ত রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড তৈরি করে পথচারীদের কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা লুট করেছে ডাকাতদল।

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও ডাকাতির সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। ঈদের আগে ডাকাতির এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে।

ভুক্তভোগীরা জানান, জীবননগর উপজেলার শিয়ালমারীতে প্রতি বৃহস্পতিবার সাপ্তাহিক হাট বসে। ঈদের আগে বাড়তি পশু কেনা-বেচা হয়। হাটে লোক সমাগমও বেশি হয়। গরু ব্যবসায়ীদের টার্গেট করে মুখোশধারী ২০-২৫ জনের একটি ডাকাতদল সড়কে ব্যারিকেড সৃষ্টি করে।

রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত ঘণ্টাব্যাপী তাণ্ডব চালিয়ে গণডাকাতি চালায় ডাকাত দল। এ সময় ডাকাতির কবলে পড়া গহেরপুর গ্রামের ঠিকাদার আব্দুল ওয়াহেদের কাছ থেকে ৯ লাখ, আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জের জনৈক গরু ব্যবসায়ী থেকে ১৪ লাখ টাকাসহ বেশ কয়েকজন পথচারির কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা লুট করে নেয়। এদের মধ্যে যারা টাকা দিতে অস্বীকার করে ডাকাতদল তাদের মারধরও করেছে।

স্থানীয়রা জানান, ওই সময় সড়ক দিয়ে যারাই যাতায়াত করেছে তাদের প্রত্যেকের কাছ থেকে নগদ টাকাসহ মালামালট লুট করেছে ডাকাতদল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে ঝিনাইদহের একটি প্রাইভেটকার ও একটি পাকিভ্যান পড়ে আছে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দর্শনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবির।

তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাতদল একজনের কাছ থেকে ৯ লাখ টাকা ও অপরজনের থেকে ১৩ লাখ টাকা নিয়ে গেছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন। ডাকাতির বিষয়টা তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত