ঢাকা, রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে

ক্ষমতায় গেলে স্থায়ী বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৬:১৩

ক্ষমতায় গেলে স্থায়ী বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেবে বিএনপি
নিজস্ব প্রতিবেদক

বিএনপি ক্ষমতায় গেলে স্থায়ীভাবে সিলেট অঞ্চলে বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, এই অঞ্চলের বন্যা মোকাবেলা বা যাতে ভবিষ্যতে এই অঞ্চলের মানুষতে এই ধরনের ভয়াবহ বন্যা মোকাবেলা করতে না হয় তার জন্য স্থায়ী সমাধান করতে কার্যকর উদ্যোগ নিতে হবে। অর্থাৎ নদীর উৎসমুখ থেকে ভাটি অঞ্চল পর্যন্ত পানির প্রবাহ ঠিক রাখতে নদী ও খাল খনন করতে হবে এবং কোথাও কোথাও টেকসই বাঁধ নির্মাণ করতে হবে। যাতে বিশাল এলাকা তলিয়ে না যায়। আমি আশা করি, আগামীতে জনগণের সরকার ক্ষমতায় গেলে অর্থাৎ বিএনপি ক্ষমতায় গেলে এই অঞ্চলের বন্যা মোকাবেলা স্থায়ী সমাধানে কার্যকর উদ্যোগ নেবে।

শনিবার বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরাঙ্গ ইউনিয়নের লালপুর বাজারে বন্যাদুর্গত নারী ও শিশুদের আর্থিক সহায়তা তুলে দেয়ার পর উপস্থিত সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

এ সময় আরও বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, সদস্য সাবেক এমপি বিলকিস ইসলাম, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, কলিম উদ্দিন আহমেদ মিলন, আসিফ আলতাফ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজ আমরা আপনাদের পাশে দাঁড়িয়েছি। কারণ বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় নারী ও শিশুরা। আমরা আগামী সোমবার পর্যন্ত সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন এলাকায় আমাদের সামর্থ অনুযায়ী তাদের অর্থ সহায়তা দেব।

দেশের ৪০ শতাংশ মানুষ পানিবন্দি মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, তাদের পাশে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেই। আসলে এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার হচ্ছে মূদ্রা পাচার, নারী পাচার, লুটপাটকারীদের সরকার। তাই জনগণের দল হিসেবে বিএনপি আপনাদের পাশে আছে এবং থাকবে।

সুনামগঞ্জবাসীর উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনাদের নেত্রী বেগম খালেদা জিয়া গৃহবন্দি, আর আপনারা পানিবন্দি। জনগণের নেত্রী যখন বন্দি থাকেন, তখন আপনাদের এই দুঃখ-দুর্দশা দেখার মতো সরকার দেশে থাকবে না সেটাই স্বাভাবিক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত