ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

ঈদে পোশাক শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন: রেলমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৯:০৪

ঈদে পোশাক শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন: রেলমন্ত্রী
ছবি: সংগৃহীত

এ বছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পোশাক কারখানায় কর্মরত কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালু করার কথা জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। শনিবার কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য উন্নতমানের ট্রলি সরবরাহ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য চীন থেকে আমদানি করা উন্নতমানের ৫০টি ট্রলি হস্তান্তর করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

রেলমন্ত্রী বলেন, 'কয়েকদিন পর ঈদুল আজহা। যাত্রীদের প্রধান চাহিদা এখন ট্রেন। এবার ঈদযাত্রায় পোশাক কারখানার শ্রমিকদের জন্য বিশেষ ট্রেন থাকছে। জয়দেবপুর থেকে ওই ট্রেনের টিকিট নেয়া যাবে।

অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, এক সময়ে স্টেশনগুলোতে যাত্রীদের মালামাল আনা-নেয়া করতেন কুলিরা। এখন সেটা নেই। স্টেশনে লাগেজ-ব্যাগ আনা-নেয়ায় অত্যন্ত উন্নতমানের ট্রলি উপহার দিয়েছে ইসলামী ব্যাংক।

তিনি বলেন, রেল মন্ত্রণালয়ে এবার ১৯ হাজার কোটি টাকার বাজেট বরাদ্দ দেয়া হয়েছে। আগামী বছরের মধ্যে কক্সবাজার (রেললাইন সম্পন্ন হবে) এবং ঢাকা থেকে ভাঙ্গা যেতে পারবো।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মনিরুল মওলা, রেলওয়ের মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্রনাথ মজুমদার, ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ম্যানেজার মিজানুর রহমান ভূঁইয়াসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত