পরিবারে স্ত্রী-সন্তানরা ‘সজাগ থাকলে’ সিংহভাগ দুর্নীতি কমে যাবে

প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ১৯:১৮ | অনলাইন সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

দুর্নীতি দমন ও প্রতিরোধ করতে যার যার পরিবার ও অবস্থান থেকেই কাজ করার আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (অনুসন্ধান ও তদন্ত-২) জাকির হোসেন। তিনি বলেন, পরিবারে কারও স্ত্রী বা সন্তান যদি দুর্নীতি দমন ও প্রতিরোধে কাজ করেন, দুর্নীতিকে ঘৃণা করেন, তবে পরিবার ও সমাজে সিংহভাগ দুর্নীতি কমে যাবে।

রোববার বিকেলে গাজীপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে দুদক মহাপরিচালক এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধের ও দমনের কাজ দুর্নীতি দমন কমিশনের একার পক্ষে সম্ভব নয়। সকলের আন্তরিক সহযোগিতা পেলেই আমরা সাফল্যমণ্ডিত হবো।

এ সময় তিনি জাতীয় পতাকা ও দুদক পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে ভাওয়াল রাজ দীঘির পশ্চিম পাশে অবস্থিত ভাড়া করা ভবনে নতুন ওই কার্যালয়ের উদ্বোধন করেন। পরে তিনি গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় যোগ দেন।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন দুদক পরিচালক মো. সফিকুর রহমান ভুঁইয়া। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুরের পুলিশ সুপার এসএম সফিউল্লাহ, দুদক গাজীপুর কার্যালয়ের উপ-পরিচালক মো. মোজাহার আলী সরদার, জেলা সমাজসেবা উপ-পরিচালক মো. আনোয়ারুল করিম, গাজীপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ এমএ বারী, সাধারণ সম্পাদক মুকুল কুমার মল্লিক, নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. বশিরুল ইসলামসহ স্থানীয় সাংবাদিকগণ।

দদুক মহাপরিচালক আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সেনার বাংলা বিনির্মাণ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দুদক বদ্ধপরিকর। কার্যক্রম আরও গতিশীল করতে ৩ জুলাই থেকে ১২টি নতুন সমন্বিত জেলা কার্যালয়ের কার্যক্রম শুরু করতে যাচ্ছে দুদক।

উল্লেখ্য, দুদকের সমন্বিত এই জেলা কার্যালয়ের অধিক্ষেত্র হলো গাজীপুর ও নরসিংদী জেলা।

বাংলাদেশ জার্নাল/এসকে