ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

‘কোনো ধর্ম-সমাজ-রাষ্ট্র দুর্নীতি সমর্থন করে না, তারপরও দুর্নীতি হচ্ছে’

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ১৯:৩৩

‘কোনো ধর্ম-সমাজ-রাষ্ট্র দুর্নীতি সমর্থন করে না, তারপরও দুর্নীতি হচ্ছে’
ছবি: প্রতিনিধি
গোপালগঞ্জ প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মাঈনউদ্দীন আবদুল্লাহ বলেছেন, কোনো ধর্মই দুর্নীতি করার জন্য সমর্থন করে না। যত সমাজ ব্যবস্থা ও রাষ্ট্র আছে, কেউ দুর্নীতিকে সমর্থন দেয় না। তারপরেও দুর্নীতি হচ্ছে।

রোববার গোপালগঞ্জ জেলা শহরের চাঁদমারী রোডে দুর্নীতি দমন কমিশনের জেলা কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতিকে দমন ও নিয়ন্ত্রণ করার জন্য সবাই কাজ করে যাচ্ছে। দুর্নীতি দমন ও মুক্ত রাখা দরকার। কারণ দুর্নীতি থাকলে আমাদের কাঙ্খিত উন্নয়ন পেতে বিলম্ব হয়।

তিনি আরও বলেন, আমরা প্রতিরোধের কাজটা যদি সঠিকভাবে করতে পারি, তাহলে দমনের কাজটা সহজ হয়ে যাবে। প্রতিরোধ হলো, আমরা দুর্নীতি না করি, দুর্নীতি যেখানে হবে সেখানে বন্ধ করা। প্রতিরোধ শুধু আইন দিয়ে হবে না, এটা ব্যক্তি ও পারিবারিক জীবনে অনুসরণ করতে হবে।

এর আগে সকালে বেলুন উড়িয়ে জেলা শহরের চাঁদমারী রোডে দুর্নীতি দমন কমিশনের জেলা কার্যালয়ের উদ্বোধন করেন তিনি। অতিরিক্ত জেলা প্রশাসক রাশেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দুদকের পরিচালক আক্তার হোসেন, মীর জয়নুল আবেদীন শিবলী, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বক্তব্য রাখেন। পরে দোয়া অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত