বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রত্যাশী ২২ আর সেক্রেটারী ২৬

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ০১:১৮ | অনলাইন সংস্করণ

  বরগুনা প্রতিনিধি

দীর্ঘ প্রতিক্ষার পরে আগামী ১৭ জুলাই হতে যাচ্ছে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন। ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে ১৬ তারিখ বলা হলেও গত ৪ জুলাই বরগুনা জেলা আওয়ামী লীগের সাথে জেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি সভায় তা পরিবর্তন করা হয়। 

সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা শুরু করেছে নানামুখী কার্যক্রম। তবে এরই মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ থেকে আগত উপ-তথ্য ও গবেষণা সম্পাদক মো. আবদুর রশিদ রাফির হাতে সভাপতি পদে ২২ ও সাধারণ সম্পাদক পদে ২৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা ছাত্রলীগের সভাপতি পদে মনোনয়নপত্র দাখিল করেছেন রিসাদ হাসান প্রিন্স, ওলিউর রহমান সাকিব ফরাজী, প্রত্যয়দেব প্রান্ত, সবুজ মোল্লা, সুমন রায়, তৌসিকুর রহমান ইমরান, জাহিদুল ইসলাম, রেজাউল কবির রেজা, আওলাদ রাজু, মনির মোল্লা, রাজিব দেবনাথ, আরেফিন রাফি, সাইফুল ইসলাম সাগর, মো. রুবেল, এইচ এম আল মামুন, ইকলাস বাবু, ফাহাদ হাসান তানিম, কামরুল বিশ্বাস, সাইফুল ইসলাম তুহিন, রাহাত খান এবং বিশাল।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেছেন শাহরিয়ার নাদিম, নাফিউল ইসলাম সিনহা, আবুল কাসেম রাজা, তানিম, বায়জিদ সানি, সৈকত, মেহেদী হাসান, মো: ইসমাইল, জাহিদ হাসান পারভেজ, এস এম নূরে আলম, নাহিদ দেওয়ান, রাকিবুল ইসলাম, আকিব খান, ইমরান, সুরু মন্ডল, ইকবাল বাবু, গোলাম রাব্বানি ডানিয়েল, তানজিল ইসলাম, সুমন রায়, খাইরুল ইসলাম ফাহাদ, সাকিবুল আলম আকাশ, সোহাগ মৃধা, শামিম রেজা, তানভির হাসান, রোমেল ইসলাম শুভ এবং উজ্জল সরকার।  

সভাপতি পদপ্রত্যাশী এবং বর্তমান বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অলিউর রহমান সাকিব ফরাজী বলেন, আমি দীর্ঘ ১২-১৩ বছর ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত এবং সুনামের সাথে একটি পদে দায়িত্ব পালন করছি। 

তিনি আরও বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে মুক্তিযুদ্ধ তথা বাংলাদেশ জন্মের মহানায়ক সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কে জানাতে ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান এবং তার উন্নয়নকে বেগবান করতে শিক্ষার্থীদের নিয়ে কাজ করে এসেছি, করছি এবং করব। আমি অবশ্যই আশাবাদী সঠিক ব্যক্তি নির্বাচন করবে কেন্দ্রীয় ও স্থানীয় উর্দ্ধতন নেতৃবৃন্দ। 

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-তথ্য ও গবেষণা সম্পাদক মো. আবদুর রশিদ রাফি বলেন, বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলকে কেন্দ্র করে এই জেলায় পাঠানো হয়েছে আমাকে। আমার হাতে সভাপতি পদে ২২ ও সাধরাণ সম্পাদক পদে ২৬ জন পদপ্রত্যাশী মনোনয়নপত্র দাখিল করেছেন। আমি দাখিলকৃত মনোনয়নপত্র কেন্দ্রে জমা দিবো। যোগ্যতাকে প্রাধান্য দিয়ে কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক সঠিক ব্যক্তিকে নির্বাচন করবেন।

তিনি আরও বলেন, যাতে করে ছাত্রলীগে অনুপ্রবেশকারী স্থান না পায় এবং ছাত্রলীগকে বিতর্কিত করতে না পারে সে কথা মাথায় রেখে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলে খোঁজ খবর নিয়েছি। সঠিক তথ্য উপস্থাপনের মধ্য দিয়ে এ জেলায় ন্যায়পরায়ন ও যোগ্য ব্যক্তিকেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসএস