ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

চাপ কমেছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ১১:২২

চাপ কমেছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে
ছবি: সংগৃহীত

চলতি বছরের ২৫ জুন উদ্বোধন হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধনের পর ২৬ জুন সকাল থেকে যান চলাচল শুরু করেছে সেতুটিতে। এরপর থেকে যানবাহন ও যাত্রী চাপ কমেছে রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১টি জেলার যোগাযোগের ব্যস্ততম নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটের।

ঈদ উপলক্ষে প্রতিবছর এই নৌরুটে যানবাহনের চাপ বাড়ে, ফলে ঘণ্টার পর ঘণ্টা ফেরির জন্য অপেক্ষা করতে হতো যাত্রীদের। এতে চরম দুর্ভোগ পোহাতে হতো এ নৌরুট ব্যবহারকারীদের। কিন্তু পদ্মা সেতুর উদ্বোধনের পর থেকে এই নৌরুটে যানবাহন ও যাত্রী চাপ কমেছে। ফলে সেখানে বিরাজ করছে এক ভিন্ন চিত্র।

সরেজমিনে বুধবার সকাল ১০ টার দিকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাট এলাকায় গিয়ে যাত্রীবাহী পরিবহনের চাপ লক্ষ্য করা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো.সালাম হোসেন বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরি রয়েছে। যানবাহনের বাড়তি চাপ না থাকায় ২ টি ফেরি নোঙর করে রাখা হয়েছে। এ নৌরুটে ১৯ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। যানবাহনের চাপ বাড়লে বাকি ফেরিগুলো নৌরুটে যুক্ত করা হবে।

তিনি আরও বলেন, মোটরসাইকেল, ছোট গাড়ি, দূরপাল্লার পরিবহন, বাস সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে। যাত্রীদের ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে না।

এদিকে ঘাট অনেকটা ফাঁকা থাকায় অধিকাংশ পরিবহনের নিয়োজিত প্রতিনিধিরা বেকার হয়ে পড়ছেন। এসব শ্রমজীবী মানুষের বিকল্প কর্মসংস্থানের চিন্তা করতে হবে বলে দাবি করেছেন অনেকেই।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত