ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ২ মিনিট আগে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট, যাত্রীদের ভোগান্তি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ১৯:৪৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট, যাত্রীদের ভোগান্তি
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১০ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নানা বয়সের ঘরমুখী যাত্রীরা। বেশি ভোগান্তিতে পড়ছেন শিশু ও বৃদ্ধরা।

বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর থেকে সোনারগাঁয়ের মোগরাপাড়া পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়। এছাড়া মোগরাপাড়া থেকে মেঘনাঘাট পর্যন্ত গাড়িগুলো ধীরগতিতে চলতে দেখা গেছে। অনেক কর্মজীবী মানুষকে হেঁটে নিকটবর্তী গন্তব্যে যেতে দেখা গেছে।

কয়েকজন যাত্রী জানান, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ায় দুর্ভোগ এড়াতে আজই মানুষ গ্রামের দিকে ছুটছেন। এ কারণে দুপুর থেকেই যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। পরিবহন মালিকদের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগও করেছেন তারা।

আগামীকাল কাল থেকে যাত্রীর চাপ বেশি থাকার আশঙ্কায় অনেকে আজই বাড়ির উদ্দেশ যাত্রা করেন। এমন এক যাত্রী বলেন, আমার অফিস আগামীকাল ছুটি দেবে। কিন্তু আগামীকাল থেকে যাত্রীর চাপ বেশি হতে পারে, সে জন্য দুর্ভোগ এড়াতে পরিবারকে গ্রামে পাঠিয়ে দিচ্ছি। কিন্তু এসে দেখি, মহাসড়কে যানজট। আবার গাড়িও ঠিকমতো পাচ্ছি না।

চট্টগ্রামে উদ্দেশে দুপুর ১২টায় কাচঁপুর থেকে গাড়িতে উঠে এক যাত্রী। ৩০ মিনিটে মাত্র মদনপুর এসে পৌছান তিনি। যেখানে কাঁচপুর থেকে মদনপুর যেতে সর্বোচ্চ ১০-১৫ মিনিট লাগে।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন বলেন, যাত্রী চাপ বেশি থাকায় এ যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে আমরা কাজট করে যাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত