ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সিলেটে কখন কোথায় লোডশেডিং

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ০৮:১৯

সিলেটে কখন কোথায় লোডশেডিং
ছবি: সংগৃহীত

সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২-এর আওতাধীন এলাকাগুলোতে লোডশেডিংয়ের সময়সূচি নির্ধারণ করেছে। তবে এর বাইরেও লোডশেডিং হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। এ ছাড়া সিলেটে প্রতিদিন দেড় ঘণ্টা লোডশেডিং করা হবে।

জ্বালানি তেল ও গ্যাসের সংকট থাকায় সীমিত পরিসরে বিদ্যুৎ উৎপাদন করে সারাদেশে লোডশেডিং করছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

এলাকাভিত্তিক রুটিন করে নির্দিষ্ট সময়ে লোডশেডিং দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর নির্দেশনার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই সিলেটে শিডিউল করে লোডশেডিং করছে বিদ্যুৎ বিভাগ।

বুধবার (৬ জুলাই) থেকে এই শিডিউল করে দেয়া হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল কাদির জানান, পর্যায়ক্রমে সকল এলাকায় লোডশেডিংয়ের সিডিউল প্রকাশ করা হবে।

এর আগে একই দিন চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আয়োজিত এক অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে সবার সহযোগিতাও প্রত্যাশা করেছেন তিনি।

বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সূত্রে জানা যায়, শাহজালাল উপশহরের ব্লক এ, বি, সি, ডি ও তেররতন এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত দেড় ঘণ্টা লোডশেডিং হবে। একই এলাকার ব্লক এইচ, আই, জে, ই, এফ, জি ও সাদাটিকর এলাকায় রাত ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত লোডশেডিং হবে।

সিলেট মহানগরের শিবগঞ্জ, টিলাগড়, সবুজবাগ, সেনাপাড়া, হাতিমবাগ, লামাপাড়া ও রাজপাড়া এলাকায় বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত দেড় ঘণ্টা লোডশেডিং হবে।

নগরের মিরাবাজার, আগপাড়া, যতরপুর ও ঝেরঝেরিপাড়া এলাকায় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত লোডশেডিং হবে। সেনপাড়া, মজুমদারপাড়া, পূর্ব মিরাবাজার, দর্জিপাড়া, খারপাড়া এলাকায় সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত লোডশেডিং হবে।

মিরেরচক, পিরেরচক, মুক্তিরচক ও মুরাদপুর এলাকায় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং হকার্স মার্কেট, কালীঘাট, আলী আমজাদ রোড, মহাজনপট্টি, মাছিমপুর ও ছড়ারপার এলাকায় রাত ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত লোডশেডিং হবে।

মেন্দিবাগ পয়েন্ট, ডুবুরিহাওর, নাইওরপুল, ধোপাদিঘীরপাড়, সোবাহনীঘাট ও ওসমানী জাদুঘর রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা পর্যন্ত লোডশেডিং হবে।

মহানগরের কুশিঘাট, নয়াবস্তি, টুলটিকর, মিরপাড়া, মেন্দিবাগ, সাদাটিকর, নোয়াগাও, শাপলাবাগ ও মেন্দিবাগ এলাকায় বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এবং রায়নগর, ঝরণারপাড়, দর্জিবন, বসুন্ধরা, খরাদিপাড়া, দপ্তরিপাড়া ও আগপাড়া এলাকায় বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লোডশেডিং হবে।

কুমারপাড়া, নাইওপুল, ধোপাদিঘীরপাড় ও ঝর্ণারপাড় এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লোডশেডিং হবে। পাশাপাশি বালুচর, আরামবাগ, আল-ইসলাহ, নতুনবাজার, গোপালটিলা, আলুরতল ও টিভি গেট এলাকায় বেলা আড়াইটা থেকে বিকেল ৪টা পর্যন্ত লোডশেডিং হবে।

চালিবন্দর, কাষ্টঘর, সোবহানীঘাট, বিশ্বরোড, জেলখানা, ওসমানী জাদুঘর ও পৌরমার্কেট (পৌরবিপনী) এলাকায় সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত লোডশেডিং হবে।

বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামস-ই আরেফিন বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী এলাকাভিত্তিক প্রাথমিক রুটিন করা হয়েছে। উৎপাদনে বেশি ঘাটতি না হলে চেষ্টা করা এই রুটিন ফলো করতে। তবে ঘাটতি বেশি হলে এই সময়ের ব্যত্যয় ঘটতে পারে। অথবা ঘাটতি কম হলে তার চাইতেও কম সময় লোডশেডিং হতে পারে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত