পাঁচ ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতু অভিমুখে যান চলাচল স্বাভাবিক

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ১৪:১৭ | অনলাইন সংস্করণ

  টাঙ্গাইল প্রতিনিধি

ছবি- সংগৃহীত

পাঁচ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যান চলাচল। বুধবার (০৬ জুলাই) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল পর্যন্তও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় চরম দুর্ভোগে পড়েন ঈদের ঘরমুখো মানুষ। বিশেষ করে নারী ও শিশুরা প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েন।

যানবাহনের দীর্ঘ সারিতে বসে থাকতে থাকতে অতিষ্ট হয়ে উঠেন যাত্রী থেকে পরিবহণ কর্মী সকলেই। ঈদযাত্রায় নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের ভোগান্তিও বাড়ে তীব্র এই যানজটে।  অবশেষে প্রায় ৫ ঘণ্টা পর ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে বঙ্গবন্ধু সেতু অভিমুখের দীর্ঘ এই যানজট।

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহসড়কের নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ঈদযাত্রায় ঘরে ফেরা মানুষের কারণে অতিরিক্ত গাড়ির চাপ আর মহাসড়‌কে ফিটনেসবিহীন বেশ কিছু যানবাহন বিকল হওয়াতেই দীর্ঘ এই যানজটের সৃষ্টি হয়েছিল।

আরও পড়ুন: বঙ্গবন্ধু সেতু অভিমুখে ২৫ কি.মি. দীর্ঘ যানজট

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, ফিটনেসবিহীন কিছু গাড়ি বিকল হওয়ায় রেকার দিয়ে সেগুলো সরাতে সময় লেগেছে। এছাড়াও মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ তো আছেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে এসেছে।

বাংলাদেশ জার্নাল/এসএস