ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

একদিনে বঙ্গবন্ধু সেতুতে তিন কোটি টাকার বেশি টোল আদায়

  টাংগাইল প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুলাই ২০২২, ১৮:২৩  
আপডেট :
 ০৮ জুলাই ২০২২, ১৯:৪৫

একদিনে বঙ্গবন্ধু সেতুতে তিন কোটি টাকার বেশি টোল আদায়

গত একদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার হয়েছে ৪৩ হাজার ৫৯৫টি ছোটবড় যানবাহন। আর টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা।বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সময়ে এই টোল আদায় হয়।

এর মধ্যে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী পরিবহনের সংখ্যা ছিল ২৫ হাজার ১১৩টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ৯০০ টাকা।

আর ঢাকা থেকে উত্তরবঙ্গগামী পরিবহনের সংখ্যা ছিল ১৮ হাজার ৪৮২টি। এতে ১ কোটি ৬০ লাখ ১৭ হাজার ৮০০ টাকা টোল আদায় হয়েছে। যা অন্যান্য সময়ের চেয়ে দ্বিগুণ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী।

এর আগে ঈদুল ফিতরে গত ২৯ এপ্রিল বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৪ হাজার ২৭৪টি পরিবহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছিল ৩ কোটি ১৯ লাখ ৭ হাজার ২০০টাকা।

আহসান মাসুদ বাপ্পী জানান, ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, মাইক্রোবাস, হায়েস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে।

তিনি আরও জানান, সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন আরও বাড়ছে। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

  • সর্বশেষ
  • পঠিত