ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

মেয়েকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৮ জুলাই ২০২২, ১৫:৩০

মেয়েকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জের বেলকুচিতে নিজের মেয়েকে হত্যার দায়ে এক বাবাকে ফাঁসির রায় দিয়েছে আদালত। বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। তাছাড়া আদালত অন্য একটি ধারায় তাকে সাত বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছে। জরিমানা না দিলে তাকে আরও তিন মাসের কারাভোগ করতে হবে।

সাজাপ্রাপ্ত বদিউজ্জামান (২৮) বেলকুচি উপজেলার মুকুন্দগাতি গ্রামের আব্দুল জলিলের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের অতিরিক্ত পিপি শামসুল আলম।

মামলার নথির বরাতে তিনি জানান, একটি মেয়েসন্তান থাকা অবস্থায় আরও একটি মেয়ের জন্ম হলে বদিউজ্জামান অসন্তুষ্ট হন। এই মেয়েটিকে একাধিকবার হত্যার হুমকি দেন বদিউজ্জামান। ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর স্ত্রীর সঙ্গে ঝগড়ার পর বদিউজ্জামান মেয়েটিকে হত্যার পরিকল্পনা করেন। পরদিন রাতে স্ত্রীর অগোচরে নয় মাসের ঘুমন্ত মেয়েকে পায়ের নিচে পিষে হত্যা করেন বদিউজ্জামান। তারপর লাশ বাড়ির পাশে ডোবায় ফেলে রাখেন।

তার স্ত্রী বাদী হয়ে বদিউজ্জামানকে আসামি করে বেলকুচি থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে তার বিরুদ্ধে অভিযোগপত্র দেয় আদালতে।

অতিরিক্ত পিপি বলেন, মেয়েকে হত্যার পর বদিউজ্জামান দীর্ঘদিন পলাতক ছিলেন। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। আদালত বিচার শেষে বদিউজ্জামানকে দোষী সাব্যস্ত করে এই সাজা দিল।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত