ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে

সাম্প্রদায়িক অপশক্তি দাঙ্গা লাগাতে চায়: আনোয়ার খান এমপি

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ জুলাই ২০২২, ১৯:৪৭  
আপডেট :
 ৩১ জুলাই ২০২২, ০৭:৫১

সাম্প্রদায়িক অপশক্তি দাঙ্গা লাগাতে চায়: আনোয়ার খান এমপি
ছবি: প্রতিনিধি
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তি, দুষ্কৃতিকারীরা হিন্দু-মুসলিম দাঙ্গা লাগাতে চায়। তারা দেশের সব অর্জন ম্লান করতে অপচেষ্টায় লিপ্ত। ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকারীদের কঠোরভাবে প্রতিহত করতে হবে। মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সবাই মিলেমিশে কাজ করছে বলেই আজ আমরা উন্নয়নের রোল মডেল।

শনিবার বিকেলে রামগঞ্জ উপজেলার সোনাপুর শ্রী শ্রী সনাতন হরিসভায় ভক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আনোয়ার খান বলেন, ধর্মীয় অনুশাসন সঠিকভাবে মেনে না চলায় যুবসমাজে মাদকাসক্তের সংখ্যা দিন দিন আশঙ্কাজনকভাবে বেড়েই চলেছে। তরুণ সমাজের বহু মেধাবী ও সম্ভাবনাময় প্রতিভা মাদকের নেশার কবলে পড়ে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিকতা বিসর্জন দিয়ে সামাজিক অবক্ষয়ের পথ বেছে নিয়েছে। একমাত্র যথাযথ ধর্মীয় অনুশাসনের মাধ্যমেই মাদকাসক্তি নির্মূল করা সম্ভব।

তিনি আরও বলেন, উন্নয়নের অগ্রযাত্রা থামাতে একটি মহল ধর্মকে ব্যবহার করে মানুষের অনুভূতি নিয়ে খেলা শুরু করেছে। রামগঞ্জে যখন কিছু দুষ্কৃতিকারীরা মন্দিরে হামলা চালিয়েছে, তখন আমি আপনাদের পাশে ছিলাম। ভবিষ্যতে যে কোনো প্রয়োজনে আপনাদের পাশে থাকবো।

এ সময় উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি অপু সাহা বলেন, রামগঞ্জে ইতিপূর্বে অনেক এমপি এসেছেন, কিন্তু ড. আনোয়ার খান এমপির মতো এভাবে কাউকে পাশে পাননি তারা। কিছদিন পূর্বে দুর্গা পুজার সময় কুমিল্লায় মন্দিরে কুরআন শরিফ রাখার ঘটনায় সারাদেশ যখন তোলপাড় ছিলো, হিন্দুদের মন্দির ভাংচুরের ঘটনা ঘটছিল, ঠিক তখনই টানা ৩ দিন ৩ রাত নির্ঘুম কাটিয়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মন্দির পাহারা দিয়েছেন আনোয়ার খান এমপি। সেদিন এমপি আনোয়ার খান না থাকলে রামগঞ্জেও অনেক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতে পারতো। সেজন্য আনোয়ার খান এমপির প্রতি তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

সোনাপুর শ্রী শ্রী হরিসভার সভাপতি যুগল প্রসাদ বনিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পীযূষ কান্তি সাহার সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.ক.ম রুহুল আমিন, রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র বেলাল আহমেদ, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অপু সাহা প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন, ভাদুর ইউপি চেয়ারম্যান জাবেদ হোসেন, কাঞ্চনপুর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন খান তাঈফুর, দরবেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, পৌর ২ নং ওয়ার্ড কাউন্সিলর আবু সুফিয়ান, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান, ১ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল মাল প্রমুখ।

পরে সনাতন ধর্মাবলম্বীদের সমাবেশ শেষে প্রায় ১ হাজার ৫০০ পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন আনোয়ার খান এমপি।

আরও পড়ুন: সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আন্তরিকভাবে কাজ করার আহ্বান আনোয়ার খান এমপির

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত