ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

স্ত্রীকে পুড়িয়ে মারার ১৭ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ জুলাই ২০২২, ১৮:৫৩

স্ত্রীকে পুড়িয়ে মারার ১৭ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড
ছবি: সংগৃহীত

২০০৫ সালের ১১ নভেম্বর রাজধানীর ডেমরায় এক গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা করে তার স্বামী। উক্ত ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ভুক্তভোগী গৃহবধূর নাম সাবানা বেগম।

মৃত্যুদণ্ড পাওয়া আসামির নাম আমিন ওরফে ফকির আমিন। রায় ঘোষণার পর আমিনকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩–এর বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় দেন।

মামলার তথ্য অনুযায়ী জানা যায়, যৌতুকের জন্য গৃহবধূ সাবানা বেগমকে ২০০৫ সালের ১১ নভেম্বর আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ডেমরা থানায় মামলা হয়। মামলাটি তদন্ত করে ২০০৬ সালের ১২ মার্চ আসামি ফকির আমিনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ডেমরা থানা–পুলিশ।

অভিযোগপত্রে বলা হয়, ১৯৯৩ সালে গৃহবধূ সাবানা বেগমের সঙ্গে আমিন ওরফে ফকির আমিনের বিয়ে হয়। এই দম্পতির দুটি সন্তান রয়েছে। ২০০৫ সালের ১১ নভেম্বর গৃহবধূ সাবানা বেগমকে ধাক্কা দিয়ে গ্যাসের চুলায় ফেলে দেন আসামি ফকির আমিন।

মৃত্যুর আগে সাবানা বেগম জবানবন্দি দেন। সেখানে তিনি বলেছিলেন, গ্যাসের চুলায় ধাক্কা দিয়ে ফেলে দেয়ার পরও তার স্বামী তাকে বাঁচাতে এগিয়ে আসেননি।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত