ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ছাত্রদল সভাপতির মৃত্যুতে ভোলায় বিক্ষোভ, কাল হরতাল

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ০৩ আগস্ট ২০২২, ১৮:১১  
আপডেট :
 ০৩ আগস্ট ২০২২, ১৮:৫১

ছাত্রদল সভাপতির মৃত্যুতে ভোলায় বিক্ষোভ, কাল হরতাল
ছবি: প্রতিনিধি

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর খবরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। একইসঙ্গে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে দলটি।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের জেলা বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকেন দলের নেতাকর্মীরা। পরে শহরে খণ্ড খণ্ড মিছিল বের করেন তারা। এ সময় শহরের সব দোকানপাট বন্ধ হয়ে যায়। শহরের সদর রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভ মিছিলে বিএনপির নেতারা স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহমান ও ছাত্রদল সভাপতি নুরে আলম হত্যার বিচার দাবি করেন।

এ সময় জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীর বৃহস্পতিবার ভোলায় সকাল সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়ে বলেন, পুলিশের হামলায় আহত ছাত্রদল সভাপতিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। সেখানে আজ বিকেল সোয়া ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। এ ধরনের নৃশংস হত্যাকাণ্ড আর কতদিন চলবে? আমরা স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম ও ছাত্রদল সভাপতি নুরে আলমের হত্যাকারী পুলিশের বিচারের দাবিতে আগামীকাল (বৃহস্পতিবার) সকাল সন্ধ্যা হরতাল ঘোষণা করছি। এ হরতালের মাধ্যমে সরকারকে জানিয়ে দিতে চাই আমরা আমাদের আন্দোলন করেই যাবো। কোনোভাবেই আমাদের দমন করা যাবে না।

এদিকে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত রোববার ভোলায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দেয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন, যার মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ হয়ন। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহত হন। একইদিন আহত হয়ে ঢাকার গ্রিন রোডের কমফোর্ট হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। বুধবার বিকেল ৩টার দিকে তিনি মারা যান। এ নিয়ে এ সংঘর্ষের ঘটনায় দুজনের মৃত্যু হলো।

এ সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা চার শতাধিক নেতাকর্মীর নামে আলাদা দুটি মামলা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত