ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

যশোরে জেলি পুশ করা চিংড়ি জব্দ, মালিককে জরিমানা

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ১৯:৪৫  
আপডেট :
 ০৫ আগস্ট ২০২২, ১৯:৫৪

যশোরে জেলি পুশ করা চিংড়ি জব্দ, মালিককে জরিমানা
ছবি: প্রতিনিধি

যশোর থেকে আবারো জেলি পুশ করা চিংড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে যশোরের আরবপুর এলাকায় হাইওয়ে রাস্তার ওপর অস্থায়ী চেকপোস্ট বসিয়ে একটি মাছের ট্রাক থেকে ১৬টি ককসিট ভর্তি চিংড়ি জব্দ করা হয়। এগুলোর ওজন ২৪০ কেজি, বাজরমূল্য দুই লাখ টাকা।

শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান র‍্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার নাজিউর রহমান।

যশোর সদর উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ওই মাছ ধ্বংস করা হয়। একইসাথে এ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে ওই মাছের মালিক মাম্পি অ্য্যান্ড প্রান্ত ফিস প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সাতক্ষীরার কলারোয়া উপজেলার যুগীবাছী গ্রামের রনজিৎ মন্ডলের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

লে. নাজিউর রহমান জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের প্রেক্ষিতে তারা জানতে পারেন একটি ট্রাকে জেলি পুশকরা চিংড়ি সাতক্ষীরা থেকে যশোর হয়ে ঢাকার যাত্রাবাড়ির দিকে যাচ্ছে। তাৎক্ষণিক তারা আরবপুর এলাকায় অবস্থান নেন। সন্ধ্যা সাতটার পর থেকে সাড়ে ১০টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন। অভিযানে একটি মাছভর্তি ট্রাক দেখে তাদের সন্দেহ হয়। পরে ট্রাকটি তল্লাশি করে ১৬টি কর্কসিটে থাকা চিংড়িতে জেলি পুশ করার বিষয়ে প্রমাণ পাওয়া যায়। এক পর্যায়ে মালিকপক্ষ তা স্বীকারও করেন। পরে তাদেরকে জরিমানা করা হয় ও সব চিংড়ি ধ্বংস করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত