মিরসরাইয়ে ফের মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ

প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ১৩:১১ | অনলাইন সংস্করণ

  চট্টগ্রাম প্রতিনিধি

ছবি- প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহতের নাম সুভাষ চৌধুরী (৬৫)।

রোববার (৭ আগস্ট) দিবাগত রাতে উপজেলার মিঠানালা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের রাজাপুর গ্রামের মহাজন বাড়িতে এ ঘটনা ঘটে। 

সোমবার (৮ আগস্ট) ভোরে গুরুতর আহত অবস্থায় সুভাষ চৌধুরীকে চমেক হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসকরা সকাল ৮টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দায়িত্বরত চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার নিশ্চিত করেন। 

তিনি বলেন, সুভাষ চৌধুরী নামে গুরুতর আহত অবস্থায় এক বৃদ্ধকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রয়েছে। পরিবারের ভাষ্যমতে, তিনি প্রতিবেশীদের দ্বারা মারধরের শিকার হয়েছেন।  

নিহত সুভাষ চৌধুরীর ছেলে ফিলিপ চৌধুরী বলেন, জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশী বরুন চৌধুরীর ছেলে শাওন চৌধুরীর সঙ্গে কথা কাটাকাটি হয়। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য সমাধানও করে দেন। কিন্তু রাতে বাবা দোকান থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করে নিয়ে গিয়ে শারীরিকভাবে নির্যাতন করে। রাতে বাড়িতে না ফেরায় সকালে খোঁজাখুঁজি শুরু করলে বাড়ির পাশের ঝোপঝাড় থেকে গুরুতর আহত অবস্থায় বাবাকে উদ্ধার করা হয়। পরে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেন।  

এ বিষয়ে মিঠানালা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামাল উদ্দিন বলেন, সকালে তিনি মারা গেছেন বলে শুনেছি। রোববার জমি নিয়ে দুইপক্ষের ঝামেলা হওয়ার কথা স্বীকার করলেও প্রতিপক্ষের হামলার বিষয়ে তিনি অবগত নন বলে জানান।  

উল্লেখ্য, গত বছরের ২৮ মে  মিরসরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে মো. শাহজাহান (৭৫) নামে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তিনি উপজেলার ওসমানপুর ইউনিয়নের রেহান উদ্দিন হাজি বাড়ির মৃত গণি আহম্মদের পুত্র। শাহজাহান এক সময় ওচমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।


বাংলাদেশ জার্নাল/ওএফ